স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা আটকের প্রতিবাদে কুষ্টিয়ায় দোকান মালিকদের ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া :

স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা আটকের প্রতিবাদে কুষ্টিয়ায় দোকানীরা ধর্মঘট করেছে।

পুলিশের হাতে ধৃত কুষ্টিয়া জেলা  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আখতারুজ্জামান লাবু ও সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদ হোসেন সবুজকে আইনের হাতে সোপর্দ করার দাবিতে কুষ্টিয়ায় ব্যবসায়ীরা দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে ধর্মঘট পালন করেন।  এ ব্যাপারে শনিবার ব্যবসায়ীরা শহরের এনএস রোড সংলগ্ন পাঁচ শতাধিক দোকানপাট বন্ধ রাখে।

সবুজের পারিবারিক সূত্র জানায়, গাজীপুর জেলার মাওনা এলাকার ড্রিম স্কয়ার রিসোর্ট থেকে গত শুক্রবার ভোরে i‍¨ve সদস্যরা কুষ্টিয়া জেলা ‡¯^”Qv‡meK লীগের সভাপতি আখতারুজ্জামান লাবু ও সাধারণ সম্পাদক শেখ সাজ্জাদ হোসেন সবুজকে গ্রেফতার করে গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। কিন্তু ঘটনার পর থেকে i‍¨ve সদস্যরা ‡¯^”Qv‡meK লীগ নেতা লাবু ও সবুজকে গ্রেফতারের বিষয়টি A¯^xKvi করে আসছে।

 

এদিকে ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেন। এদিকে পুলিশের পক্ষ থেকে দোকানপাট খোলার উদ্যোগ নেয়া হলেও দুপুর পর্যন্ত অধিকাংশ দোকান বন্ধ ছিল। ব্যবসায়ীরা জানান, শেখ সাজ্জাদ হোসেন সবুজ কুষ্টিয়া শহরের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং কুষ্টিয়া দোকান মালিক সমিতির প্রধান উপদেষ্টা এবং তিনি কুষ্টিয়া ‡P¤^vi অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি।

এদিকে উদ্বিগ্ন সবুজের পরিবারের পক্ষ থেকে শুক্রবার কুষ্টিয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয় এবং ওই দুই নেতাকে i‍¨ve গ্রেফতার করেছে বলে জানানো হয়। কিন্তু i‍¨ve গ্রেফতারের বিষয়টি A¯^xKvi করায় ওই নেতার পরিবারবর্গ চরম উত্‌কণ্ঠায় পড়েছে। কুষ্টিয়া i‍¨ve-12 ইউনিটের কমান্ডার মোসাদ্দেক ইবনে মুজিব জানান, সবুজ ও লাবু গ্রেফতারের বিষয়টি এখনো তার জানা নেই।

পিতা কাইজার হোসেন জানান, লাবু এবং সবুজের গ্রেফতারের বিষয়টি i‍¨ve সদস্যরা এখনো A¯^xKvi করছে। সবুজের সাথে কোনো প্রকার যোগাযোগ করতে না পেরে পরিবারের পক্ষ থেকে কুষ্টিয়া মডেল থানায় জিডি করতে গেলে থানা জিডি গ্রহণ করেনি।

সবুজের মা মাবাধীকার নেত্রী সাহিদা বেগম জানান,আমার ছেলে এবং লাবু নির্রদোষ । তরুন বয়সে রাজনীতিতে  এগিয়ে যাওয়ায় সবুজ লাবু অনেকের  আক্রোসের শিকার হয়েছে। সবুজ কোন অপরাধ করলে তাকে আদালতে সোপর্দ করে বিচারের আওতায় আনার দাবি জানান তার মা।

জেলা আওয়ামীলীগের  সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, সবুজ লাবু দলের নিবেদিত প্রাণ কর্মী।  আমরা জেনেছি র‌্যাব গাজীপুর থেকে তাদের দুই জনকে আটক করেছে। কিন্তু আমরা কোন খবর পাচ্ছিনা । ১৫ আগষ্টের ঘটনার সাথে জড়িত থাকার কথা বলা হয়েছে ওই দিনের ভিডিও ফুটেজ দেখলেই কারা দোষী তা জানা যাবে । তিনি আটককৃত সবুজ-লাবৃকে আদালতে সোর্পদ করার দাবি জানান।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কুষ্টিয়া ‡P¤^vi অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হাজি রবিউল ইসলাম বলেন আমরা শুনেছি র‌্যাবের হাতে তারা গ্রেফতার হয়েছে কিন্তু সঠিক কোন খবর পাচ্ছি না। কোন বাহিনী হাতে থাকলে দাবি জানাবো তাদেরকে আদরকে সোর্পদ করা হোক।

Related Posts

Next Post
Plugin Install : Widget Tab Post needs JNews - View Counter to be installed
  • Trending
  • Comments
  • Latest
মহেশপুরে ৬ গ্রামের মানুষের  ভোগান্তি  কপোতাক্ষ নদের বাঁশের সাকো
মহেশপুরে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত, আহত ৩
বাওড় ইজারা দেওয়ার সিদ্ধান্তে পথে বসতে চলেছে বাওড় পাড়ের সহশ্রাধিক জেলে