Breaking »

ডিএনসিসির মশা মারার ওষুধের নথি দুদকে

মশা মারার ওষুধ কেনায় ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) দুর্নীতি করেছে কি না, তা খতিয়ে দেখছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত ৪ বছরে প্রতিষ্ঠানটি কী পরিমাণ ওষুধ কোন দেশ থেকে, কোন88 প্রতিষ্ঠানের মাধ্যমে কিনেছে তা পর্যালোচনার জন্য এ সংক্রান্ত সব তথ্য ও নথি চেয়ে নিয়েছে দুদক।

মশা মারার ওষুধ কেনায় অনিয়ম, দুর্নীতি নিয়ে দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন ১০৬) অভিযোগ পাওয়ার পরিপ্রেক্ষিতে গতকাল রোববার ডিএনসিসি কার্যালয়ে অভিযান চালায় দুদক। সে সময় মশা মারার ওষুধ কেনার সব তথ্য ও নথি চেয়ে নেওয়া হয়। অভিযানে দুদক টিমের নেতৃত্ব দেন প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. রাশেদুল ইসলাম।

অভিযানের সময় দুদক টিম জানতে পারে, বিগত বছরগুলোতে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইসিডিআর) শুধু কিউলেক্স মশা মারার জন্য আমদানি করা ওষুধ পরীক্ষা করেছে। পরে ওই পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে ওষুধ আমদানি করা হয়েছে। দুদক টিম ২০১৯-২০ অর্থবছরে মশা মারার ওষুধ কেনার আগে এডিস মশা মারার জন্য তা কতটা কার্যকর তার পরীক্ষা করে সিদ্ধান্ত নিতে পরামর্শ দিয়েছে।

অভিযানের সময় ক্রয় প্রক্রিয়া অনুসন্ধানে দুদক টিম দেখতে পায়, ৪ বছর ধরে দ্য লিমিট এগ্রো প্রোডাক্টস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান মশা মারার ওষুধ সরবরাহ করেছে। তবে এ বছরের জানুয়ারিতে নিকোন লিমিটেড নামে আরেক প্রতিষ্ঠানকে ওষুধ কেনার কার্যাদেশ দেওয়া হয়েছে।

দুদক টিম ডিএসসিসির মশার মারার ওষুধ কেনার নথিপত্র পর্যালোচনা করে শিগগিরই কমিশনে প্রতিবেদন জমা দেবে।

 রিপোর্ট »সোমবার, ৫ অগাষ্ট , ২০১৯. সময়-৮:০০ pm | বাংলা- 21 Srabon 1426
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP