Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

পর্যাপ্ত সুযোগ-সুবিধা পেলে মাদ্রাসা শিক্ষার্থীরাও আর পিছিয়ে থাকবে না- আল্লামা শাববীর আহমদ মোমতাজী,

প্রেস বিঞ্জপ্তি :বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন মহাসচিব বিশিষ্ট ইসলামী চিমত্মাবিদ ও শিক্ষাবিদ হযরতুলহাজ্ব আলস্ন­ামা শাববীর আহমদ মোমতাজী বলেছেন, লেখাপড়ার জন্য আধুনিক সকল সুযোগ-সুবিধা সমৃদ্ধ কাগতিয়া কামিল মাদ্রাসার নিরিবিলি প্রাকৃতিক মনোরম পরিবেশ সহজেই যে কাউকে আকৃষ্ট করবে। যুগশ্রেষ্ঠ অলীয়ে কামেল কাগতিয়ার গাউছুল আজমের পৃষ্ঠপোষকতা ও বর্তমান অধ্যক্ষ আলস্নামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উলস্নাহ্র কর্মদক্ষতা ও প্রাণামত্মকর প্রচেষ্টায় অনার্স কোর্স চালুসহ মাদ্রাসার বিশাল একাডেমিক ভবন, অডিটোরিয়াম, লাইব্রেরী নির্মাণসহ অবকাঠামোগত প্রভূত উন্নয়ন কর্মকান্ড চোখে পড়ার  মতো। আর এরকম পর্যাপ্ত সুযোগ-সুবিধা পেলে মাদ্রাসায় অধ্যয়নরত শিÿার্থীরাও আর কোন ক্ষেত্রে পিছিয়ে থাকবে না। বরং ধর্মীয় শিÿার সাথে আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি শিÿায় সুশিÿÿত হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে। অন্যদের সাথে প্রতিযোগিতা করে কর্মÿÿত্রে নিজেদের মেধা ও মননশীলতার স্বাÿর রাখতে পারবে। আর বর্তমান তথ্য ও প্রযুক্তির এ যুগে অন্যদের সাথে প্রতিযোগিতায় ঠিকে থাকতে হলে এবং দÿ আলেম হয়ে ইসলামের শাশ্বত শামিত্মর বাণী সকলের নিকট পৌঁছে দিতে হলে মাদ্রাসায় ধর্মীয় শিÿার সাথে আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি শিÿার সমম্বয় অপরিহার্য হয়ে পড়েছে। যার কোন বিকল্প নেই।

তিনি আজ ১ ডিসেম্বর শনিবার এশিয়াখ্যাত কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদ্রাসার ৮১তম এ’নামী জলসায় উপস্থিত শিÿার্থী, অভিভাবক ও হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর সহ-সম্পাদক মুহাম্মদ খোরশেদ আলম, চট্টগ্রাম এলবিয়ন ল্যাবরেটরীজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মুহাম্মদ নিজাম উদ্দীন, ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সদস্য আলহাজ্ব মুহাম্মদ কামাল উদ্দীন তালুকদার, গাছবাড়ীয়া সরকারী কলেজ ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ কামরম্নল ইসলাম, চট্টগ্রাম কলেজ ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ আবুল হাসান, আহছানুল উলুম জামেয়া কামিল মাদরাসার অধ্যÿ আলহাজ্ব আলস্নামা আবুল বয়ান হাশেমী প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর বলেন, কাগতিয়া মাদ্রাসার শিÿার্থীদের আচার-আচরণ, শিÿক ও শিÿার্থীদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক এবং আমত্মরিকতা আমাকে মুগ্ধ করেছে। এ মাদ্রাসায় ধর্মীয় শিÿার সাথে যুগোপযুগী আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি শিÿার সমন্বয় সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। প্রতিষ্ঠার পর থেকে দেশের প্রাচীন এ মাদ্রাসা শিÿার মান ও পরিবেশ অÿুণ্ণ রেখে চলেছে।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফি, মুফতি কাজী আনোয়ারম্নল আলম ছিদ্দিকি, আলস্ন­ামা এমদাদুল হক মুনিরী, আলস্ন­ামা মোহাম্মদ আশেকুর রহমান ও মাওলানা মুহাম্মদ সেকান্দর আলী।

অনুষ্ঠানে মাদ্রাসার বর্তমান ও প্রাক্তন শিÿার্থীরা ছাড়াও তাদের অভিভাবক, চট্টগ্রামের বিভিন্ন শিÿা প্রতিষ্ঠানের শিÿকমন্ডলী, এলাকাবাসী এবং সর্বসত্মরের হাজার হাজার মুসলমানের উপস্থিতিতে চট্টগ্রামের প্রাচীন কাগতিয়া কামিল মাদ্রাসার বিশাল ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সকাল থেকেই দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থায় কর্মরত মাদ্রাসার প্রাক্তন শিÿার্থীরা তাদের প্রিয় কাগতিয়া মাদ্রাসাকে এক নজর দেখতে ছুটে আসেন। তারা মাদ্রাসার ব্যাপক উন্নয়ন, বিশাল খেলার মাঠ, আল্-ফজল মুনিরী গাউছুল আজম সম্মেলন কÿ, আলস্নামা রম্নহুল আমিন (রঃ) গ্রন্থাগার, ডিজিটাল কম্পিউটার ল্যাবসহ একাডেমিক ভবন ও হোস্টেলের প্রতিটি কÿ ঘুরে ঘুরে দেখে সমেত্মাষ প্রকাশ করেন এবং এজন্যে মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক কাগতিয়ার গাউছুল আজমের অসামান্য অবদান ও বর্তমান অধ্যÿ আলস্নামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উলস্নাহ্ আহমদী মহোদয়ের অক্লামত্ম শ্রম, মেধা ও প্রশাসনিক দÿতার ভূয়ষী প্রশংসা করেন।

অনুষ্ঠানে মিলাদ ও কিয়াম শেষে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শামিত্ম ও সমৃদ্ধি, মাদ্রাসার উত্তরোত্তর উন্নতি এবং মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

 রিপোর্ট »শনিবার, ১ ডিসেম্বার , ২০১২. সময়-১০:২৮ pm | বাংলা- 17 Agrohayon 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP