Breaking »

বিএনপির আয় আড়াই কোটি, খাত চাঁদা-অনুদান

ডেস্ক রিপোর্ট:

প্রধান বিরোধী দল বিএনপি ২০১০-২০১১ অর্থবছরের আয়কর রিটার্ন দাখিল করেছে । এতে দলটির এক বছরের আয় ও ব্যয়ের হিসাব বিবরণী তুলে ধরা হয়েছে।
আজ রোববার দুপুরে মগবাজারে কর অঞ্চল-১৫-এর কার্যালয়ে বিএনপির  গত এক বছরের আয়-ব্যয়ের হিসাব জমা দেয়। দলের চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান আয়-ব্যয়ের হিসাব জমা দেন।
আয়কর রিটার্নে বিএনপি গত বছরে প্রায় দুই কোটি ৪৯ লাখ টাকা আয় করেছে বলে দেখানো হয়। এ সময়ে দলটি ব্যয় করেছে প্রায় এক কোটি ১০ লাখ টাকা। নিট উদ্বৃত্ত দেখানো হয়েছে প্রায় এক কোটি ৩৯ লাখ টাকা।
২০০৯-১০ অর্থবছরে বিএনপি আয়-ব্যয়ের হিসেবে মোট উদ্বৃত্ত দেখানো হয় প্রায় সাত কোটি টাকা।
বিএনপির ২০০৮ সালে নির্বাচন কমিশনে নিবন্ধিত হয়। এর পরের বছর থেকে দলটি নির্বাচন কমিশনে আয়-ব্যয়ের হিসাব দেওয়া শুরু করে। পাশাপাশি দলটি আয়কর রিটার্নও জমা দেয়। বিএনপি বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে টিন নম্বর (কর শনাক্তকরণ নম্বর) নিয়েছে।
আয়কর রিটার্নে দলটি আয়ের খাত হিসেবে সদস্যদের মাসিক ও বার্ষিক চাঁদা এবং অনুদানকে দেখানো হয়েছে। আর ব্যয়ের খাত হিসেবে দলটির নয়াপল্টন ও গুলশান কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বেতন, মনিহারী পণ্যক্রয়, মিলাদ-মাহফিলের ব্যয় দেখিয়েছে।

 রিপোর্ট »রবিবার, ১৫ এপ্রিল , ২০১২. সময়-১১:৪৯ pm | বাংলা- 2 Boishakh 1419
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP