Breaking »

পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইসহ গ্রেফতার ৩

বিশেষ প্রতিনিধিঃ

রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারের ‘ঘনিষ্ঠ সহযোগী’ ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের ভিপি নাহিদা রুনাইসহ তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার বিকালে মতিঝিল এলাকা থেকে দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ার-এর নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃত অপর দুইজন হলেন, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের সাবেক ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান, ও ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসের সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী।

গত ২৪ জানুয়ারি ইন্টারন্যাশনাল লিজিং থেকে কাগুজে প্রতিষ্ঠান ‘আনাম কেমিক্যাল লিমিটেডের’ নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্র জানায়, পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইয়ের ব্যাংক হিসাবে গত কয়েক বছরে প্রায় ৭০ কোটি টাকা লেনদেন ও প্রায় ২৮ কোটি টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে। এছাড়া বাকি দুজনের বিরুদ্ধে ব্যাংক হিসাবেও বিপুল পরিমাণ অর্থ লেনদেন ও অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। গ্রেফতারকৃতরা পি কে হালদারের হয়ে অর্থপাচারে সহযোগিতা করেছে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান দুদকের একজন দায়িত্বশীল কর্মকর্তা।

দুদক কর্মকর্তারা আরও জানান, পি কে হালদারের টাকা পাচারের অন্যতম সহযোগী এই নাহিদা রুনাই। কোন প্রতিষ্ঠান থেকে কত টাকা আত্মসাৎ ও পাচার হচ্ছে সেই হিসাব রাখতেন রুনাই। নাহিদা রুনাই বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের ‘ম্যানেজ’ করতে সিদ্ধহস্ত। দুদকের অনুসন্ধান দলের একজন কর্মকর্তা বলেন, পি কে হালদারের দখলে থাকা ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের ১০০ কোটি টাকা নিজের মতো করে খরচ করার সুযোগ পান রুনাই। এ ছাড়া পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানিতে (বিআইএফসি) রুনাইয়ের প্রভাব ছিলো।

78585চট্টগ্রামের খুলশী থানার পূর্ব নাসিরাবাদ এলাকার জাকির হোসেন বাইলেন স্থায়ী ঠিকানার বাসিন্দা নাহিদা রুনাই। তাদের বাড়িটি স্থানীয়ভাবে মোজাফ্ফর খানের বাড়ি হিসেবে পরিচিত। রুনাইয়ের বাবার নাম মফিজুর রহমান। তিনি চট্টগ্রামে একটি সরকারি দপ্তরে ‘করণিক’ পদে চাকরি করতেন। রুনাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষে জীবিকার সন্ধানে ঢাকায় এসে রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডে চাকরি পান।
 রিপোর্ট »মঙ্গলবার, ১৬ মার্চ , ২০২১. সময়-১০:৪২ pm | বাংলা- 2 Chaitro 1427
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP