Breaking »

ঝিনাইদহের ৪টি ইউনিটে যুবদলের আহ্বায়ক কমিটি

ডেস্ক রিপোর্ট :

ঝিনাইদহের চারটি উপজেলা ও পৌর শাখায় আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে জাতীয়তাবাদী যুবদল। যুবদলের দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন কমিটি ঘোষিত হওয়া উনিটগুলো হলো: কালীগঞ্জ উপজেলা ও পৌর, মহেশপুর উপজেলা এবং কোটচাঁদপুর উপজেলা। এর আগে গত ২০ আগস্ট ঝিনাইদহের পাঁচটি ইউনিটে যুবদলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কিন্তু কমিটি গঠনে অনিয়ম ও অনৈতিক লেনদেনের অভিযোগ উঠায় দুইদিন পর ওই কমিটিগুলোর কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়। একইসঙ্গে তদন্ত কমিটিও গঠন করা হয়।

নতুন ঘোষিত কালীগঞ্জ উপজেলা যুবদলের কমিটিতে মো. সুজাউদ্দিন মাহমুদ পিয়ালকে আহ্বায়ক এবং মো. মাহবুবুর রহমান মিলনকে সদস্য সচিব করা হয়েছে। কালীগঞ্জ পৌর শাখায় আহ্বায়ক হয়েছেন মো. শাহজাহান আলী খোকন এবং সদস্য সচিব মো. জাহিদুল ইসলাম। মহেশপুর উপজেলায় জিয়াউর রহমান জিয়াকে আহ্বায়ক, হাজী মো. ফয়সালকে সিনিয়র যুগ্ম-আহ্বায়ক এবং আব্দুল্লাহ আল ফারুক বাবুকে সদস্য সচিব করা হয়েছে।

জানা গেছে, পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি প্রার্থী হতে পারবেন না-এমন শর্তে জিয়াউর রহমান জিয়াকে মহেশপুর উপজেলা যুবদলের আহ্বায়ক করা হয়েছে। অন্যদিকে কোটচাঁদপুর উপজেলা যুবদলে কেএম আশরাফুজ্জামান মুকুলকে আহŸায়ক এবং মো. মাহফুজুল আলম মামুনকে সদস্য সচিব করা হয়েছে। ঝিনাইদহ জেলা যুবদলের শীর্ষ নেতাদের সাথে সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির শীর্ষ নেতাদের যৌথসভা শেষে গত ২২ ডিসেম্বর এসব আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়।

জানা যায়, গত ২০ আগস্ট যুবদল কেন্দ্র গঠিত টিমের তত্ত্বাবধানে ঝিনাইদহের পাঁচটি ইউনিটে (শৈলকুপা উপজেলা ও পৌরসভা, কালীগঞ্জ উপজেলা ও পৌরসভা, মহেশপুর উপজেলা) আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছিল। কিন্তু ঘোষিত কমিটিতে বিগত দিনগুলোতে হামলা-মামলা ও জেল-জুলুমের শিকার এবং যোগ্য ও ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়ন করা হয়নি বলে অভিযোগ ওঠে। এছাড়া অনৈতিক লেনদেনের মাধ্যমে স্থানীয় রাজনীতিতে অনুপস্থিত থাকাদের দিয়ে এসব কমিটি গঠনেরও অভিযোগ ওঠে। ফলে স্থানীয় নেতাদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়।

সংগঠনের স্বার্থে একপর্যায়ে স্থানীয় নেতারা ঘোষিত ইউনিট কমিটিসমূহ বাতিলের দাবিতে বিএনপির হাইকমান্ড ও কেন্দ্রীয় যুবদলের কাছে লিখিত আবেদন করেন। এমন প্রেক্ষাপটে বিএনপির হাইকমান্ডের নির্দেশে গত ২২ আগস্ট ওই পাঁচটি ইউনিট কমিটির সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় যুবদল। একইসঙ্গে অভিযোগ তদন্তে সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরুর নেতৃত্বে এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটিও গঠন করা হয়। সেই তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা শেষে কালীগঞ্জ উপজেলা ও পৌর, মহেশপুর উপজেলা এবং কোটচাঁদপুর উপজেলায় নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হলো।

 রিপোর্ট »বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বার , ২০২০. সময়-১০:৩৯ pm | বাংলা- 10 Poush 1427
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP