Breaking »

নোয়াখালীতে পৃথক অগ্নিকান্ডে মসজিদ ও পুড়ে ছাইনোয়াখালীতে পৃথক অগ্নিকান্ডে মসজিদ ও পুড়ে ছাই

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী থেকে: মঙ্গলবার ভোরে নোয়াখালীর সুবর্ণচরে উপজেলার চর আমানউল্যাহ ইউনিয়নের নয়া পাড়া গ্রামে মৌলভী আবদুল আলিমের বাড়ীতে অগ্নিকান্ডে বসত ঘর পুড়ে ছাই হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। এসময় ঘরে থাকা নগদ অর্থ,স্বর্ণ,ধান,চাউল,পরনের কাপড় ও মালামাল পুড়ে ছাই হয়েছে।

Suborbachar Fire News 17-03-2020MASJID PIC
ঘরে থাকা তাদের মেজো বউ জানান, আমার ছোট্ট শিশু হঠাৎ কান্না করলে আমি ঘুম থেকে জেগে দেখে আমার পাশের রুমে দাউ দাউ করে আগুন জ্বলছে । এতে আমি আমার শশুর শাশুড়িকে ডেকে আমরা সকলে দিশে হারা হয়ে ঘর থেকে বের হয়ে যাই। এরই মধ্যে পুরো ঘরে আগুনের লিলিহা দ্রুত ছড়িয়ে পড়ে । পরে আশে পাশের লোকজন এসে ও ঘরে থাকা নগদ অর্থ, স্বর্ণ , পরনের কাপড় আগুন থেকে বাঁচাতে পারেনি । তিনি আরো বলেন,এতে প্রায় ৬০ লক্ষ টাকার নগদ অর্থ স্বর্ণ ও মালামালের ক্ষয় ক্ষতি হয়েছে ।
অপর দিকে নোয়াখালীর কবিরহাট সরকারি কলেজ মসজিদে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে মসজিদটি সম্পূর্ণ পুড়ে প্রায় ৫লাখ টাকার ক্ষতি হয়েছে। সোমবার বিকেল পৌনে ৩টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
কবিরহাট সরকারি কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. আলতাফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, পৌনে তিনটার দিকে হঠাৎ করে কলেজ মসজিদে আগুন জ¦লতে দেখেন তারা। তারা বিষয়টি ফায়ার সার্ভিসকে অবগত করেন। আগুনের লেলিহান দেখে স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে মসজিদের ভিতরে থাকা আইপিএস, আলমারি সহ মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৫লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো জামিল মিয়া জানান, খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়দের ভাষ্যমতে ধারণা করা হচ্ছে, মসজিদের পিছনের শুকনো পাতাতে কেউ হইতো সিগারেটের আগুন ফেলার কারণে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে অথবা বৈদ্যুতিক শর্টসার্কিটও হতে পারে।

মো ঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: ফোন ০১৮২০-৫২ ৪৬ ৫৫ তারিখ ১৬-০৩-২০২০

 রিপোর্ট »মঙ্গলবার, ১৭ মার্চ , ২০২০. সময়-৫:৫৫ pm | বাংলা- 3 Chaitro 1426
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP