Breaking »

বঙ্গবন্ধু মহানায়ক, তাকে দলীয়করণ করতে চাইনা: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার , ২০ ফেব্রুয়ারি: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু মহানায়ক, তাকে আমরা দলীয়করণ করতে চাইনা। তিনি সবকিছুর ঊর্ধ্বে। দল-মত-নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে, স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে সকলের জন্যই এ মুজিব বর্ষ উদযাপন উন্মুক্ত থাকবে। এখানে সংকীর্ণতার কোন সুযোগ নেই। যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করেনা এবং সাম্প্রদায়িক শক্তি তাদের মুজিববর্ষের আয়োজনে সম্পৃক্ত করা হবে না বলে জানিয়েছেন মুজিববর্ষ উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ওবায়দুল কাদের। তবে, বিএনপি চাইলে এ আয়োজনে সম্পৃক্ত44 হতে পারে।
আজ ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক দলটির সাধারণ সম্পাদকের সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্য এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপি আমন্ত্রণ পাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন: আমাদের জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দিয়েছি। আর মুজিব বর্ষের ক্ষণগণনা তারা আমন্ত্রিত ছিল। এখন তারা ডিসাইড করবেন, তারা থাকবেন কিনা। তাদের আমন্ত্রণ জানাচ্ছি, তারা অংশগ্রহণ করবে কিনা, সেটা তাদের ব্যাপার।
যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না এবং সাম্প্রদায়িক শক্তি তাদের মুজিব বর্ষ উদযাপনে সম্পৃক্ত করা হবে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, সাম্প্রদায়িক শক্তিকে এর সঙ্গে সম্পৃক্ত করতে চাই না। এটা পরিষ্কারভাবে বলতে চাই।
মুজিববর্ষ উপলক্ষে সংসদের বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, মুজিববর্ষ উপলক্ষে ২২ এবং ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হবে। ২২ তারিখ অধিবেশন শুরুর আগে, আমরা যারা একাদশ জাতীয় সংসদ এর সদস্য; তারা একযোগে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর নিজস্ব যে বাসভবন সেই বাসভবনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করব। এর মধ্য দিয়ে বিশেষ অধিবেশনের কার্যক্রম শুরু হবে।
অধিবেশনের দু’দিন বঙ্গবন্ধুকে নিয়ে সংসদে সদস্যরা বক্তব্য রাখবেন বলে জানান ক্ষমতাসীনদের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা। মুজিববর্ষ উদযাপনের মধ্যদিয়ে দেশকে সারাবিশ্বের সামনে ‘বাংলাদেশ ব্রান্ড’ হিসেবে উপস্থাপনের বিশেষ পরিকল্পনা নিয়েছে সরকার৷
সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলটির সভাপতিমÐলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাখাওয়াত হোসেন শফিক, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়–য়াসহ মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং সহযোগী সংগঠন গুলোর সভাপতি-সাধারণ সম্পাদকরা।
 রিপোর্ট »বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী , ২০২০. সময়-১১:১৬ pm | বাংলা- 8 Falgun 1426
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP