Breaking »

স্বল্প সময়ের মধ্যে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল

শেষের খবর ডেস্ক,১৩ফেব্রুয়ারী :

স্বল্প সময়ের মধ্যে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ইতিমধ্যে ওই বিসিএসের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে। এখন ফলাফল প্রকাশের প্রস্তুতি চলছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক সাংবাদিকদের12 বলেন, স্বচ্ছতা, সততা এবং দ্রুততার সাথে পিএসসির কার্যক্রম পরিচালিত হচ্ছে। এলক্ষ্যে ৩৮তম বিসিএসের ফলাফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে। ৩৮তম বিসিএস চলমান অবস্থায় ৩৭, ৩৯, ৪০ এবং ৪১তম বিসিএসের কার্যক্রম শুরু করা হয়। এর মধ্যে ৩৭ এবং ৩৯তম বিসিএস কার্যক্রম শেষ করা হয়েছে। পরীক্ষার্থীদের কথা চিন্তা করে প্রতিবছর একটি করে বিসিএস শেষ করা হচ্ছে।

গত ২৯ জুলাই থেকে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হয়। গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হয়েছে। গত ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হচ্ছে ২ হাজার ১৬০।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় গত বছরের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। এতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।

 রিপোর্ট »বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী , ২০২০. সময়-১২:১৯ am | বাংলা- 1 Falgun 1426
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
Editor: Abul Hossain Liton, DhakaOffice:Nahar Monzil,Box Nagar, Dhemra, Dhaka.Head Office:Thana Road,Moheshpur,Jhenaidah.Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, mob: 8801711245104. Email: shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP