Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

মাদকের সাথে সংশ্লিষ্টতা থাকলে জনপ্রতিনিধিত্ব হারাবেন

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন, প্রশাসন ও পুলিশের একার পক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করা কোন ভাবেই সম্ভscreenshot_83ব নয়। এজন্য স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ তথা সুশীল সমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে।

আজ বুধবার দুপুর ১২টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাদকদ্রব্যের অপব্যবহার ও মাদক বিরোধী আন্তর্জাতিক দিবস ২০১৯ শীর্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক একথা বলেন।

তিনি বলেন, জনগণ ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্ধারণ করেছে। তাদের দায়িত্ব জনগণ সেবা দেওয়া এলাকাকে মাদক মুক্ত রাখা। জনপ্রতিনিধিরাই পারে মাদক নির্মূলে দৃশ্যমান ভূমিকা রাখতে। তিনি এও বলেন, কোন জনপ্রতিনিধি মাদক পাচারের সাথে সংশ্লিষ্টতা রয়েছে এমন তথ্য উপাত্ত পাওয়া গেলে তার জনপ্রতিনিধিত্ব থাকবে না।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা প্রশাসক আরো বলেন, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করেছেন। তাই মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। মাদক ব্যবসায়ী যতবড় নেতা হোকনা কেন প্রশাসন কারো প্রতি নমনীয় হবে না। তিনি বলেন, এলাকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহে আধাঘন্টা মাদক বিরোধী আলোচনা করে শিক্ষার্থীদের উদ্ধুদ্ধ করার জন্য শিক্ষা কর্মকর্তা ও ইউএনওকে নিদের্শ দেন।

জেলা প্রশাসক ক্ষোভ প্রকাশ করে বলেন, কক্সবাজার থেকে উখিয়া আসার পথে দেখা গেছে ফসলী জমিতে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। এভাবে ফসলী জমি বিনষ্ট করা যাবে না উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, এভাবে ফসলী জমিতে দালান নির্মাণ ভূমি ব্যবস্থাপনা আইনের পরিপন্থি। আইনে বলা আছে যদি কারো বেশি প্রয়োজন হয় যে ফসলী জমিতে বাড়ী নির্মাণ করা ছাড়া তার কোন বিকল্প নাই। তাহলে ওই ব্যক্তিকে কালেক্টরের অনুমতি নিতে হবে। তিনি অবিলম্বে ফসলী জমিতে নির্মাণাধীন যাবতীয় ভবনের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া জন্য উপজেলা প্রশাসনকে নির্দেশ প্রদান করে বলেন, খতিয়ে দেখাতে হবে রাতারাতি ৪/৫ তলা বিল্ডিং তোলার জন্য তারা এত টাকা পেল কোথায়? নিশ্চয় এসব ব্যক্তিরা অবৈধ ব্যবসার সাথে জড়িত রয়েছে। এব্যাপারে প্রশাসনকে জরুরী ভিত্তিতে তাদের তালিকা তৈরি করার নির্দেশ দেন। পরে জেলা প্রশাসক সমাবেশে উপস্থিত সকলকে মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান।

এসময় সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক শাহজাহান আলী, ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল আলী হায়দার আজাদ আহমদ, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার আতিকুর রহমান, সহকারি কমিশনার (ভূমি) মোঃ ফখরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আশরাফ জাহান কাজল, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান মোঃ শাহ আলম, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোছাইন সিরাজী। অনুষ্ঠান পরিচালনা করেছেন মেধু বড়ূয়া।

 রিপোর্ট »বুধবার, ২৬ জুন , ২০১৯. সময়-৮:০০ pm | বাংলা- 12 Ashar 1426
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP