Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

মহেশপুরে ফেন্সিডিল গাঁজা ও ইয়াবার ব্যাপক সংকট

আব্দুস সেলিম ঃ নেশাখোর রা মহেশপুর উপজেলায় মাদক না পেয়ে এখন চৌগাছা ও জীবননগরের দিকে ছুটছে। নাম প্রকাশে অনুচ্ছিক এক জন ফেন্সিডিল সেবনকারী জানান আগে যখন মন চেত তখনি মহেশপুর শহরে বসে ফেন্সিডিল কিনতে পারতাম, কিন্তু বর্তমানে পুলিশের অত্যাচারে আমাদের নেশাদ্রব সংগ্রহ করা কঠিন হয়ে পড়েছে। ফেন্সিডিল  ব্যবসায়ী যাদবপুর এলাকার মোহাম্মদ আলী  জানান  মহেশপুর থানায় ওসি আহম্মেদ কবির যোগদানের পর চাপে পড়ে ফেন্সিডিল  ও গাঁজা ব্যবসা করবো না, এই মর্মে অঙ্গিকার করে ব্যবসা বন্ধ করে দিয়েছি ।এখন অনেক ভাল আছি । গ্রামের মানুষ এখন আর আমার দিকে বাকা চোখে তাকায় না ।মাদক খোর রা আমাদের কাছ থেকে নেশা না পেয়ে জীবন নগরের সীমামত্ম এলাকায় চলে যাচ্ছে। বেলেমাঠ শাহাজান ফকিরের আসত্মানায় কথা হয় ঈমান আলী সহ কয়েকজন  সাধুর সাথে তারা জানান গাঁজা সেবনের ব্যপারে কোন ওসি আমাদের বিরক্ত করেনি আমরা বিনা বাধায় গাঁজা সেবন কের আসছিলাম কিন্তু বর্তমান ওসি আহম্মেদ কবির আমাদের গাঁজা কেনার স্থান গুলো ধ্বংস করে দেওয়ায় গাঁজার প্রচন্ড সংকটে ভুগছি এতে আমাদের ধ্যানে ব্যাঘাত ঘটছে।

মাদক সেবনের হার কমে যাওয়াই মহেশপুর অঞ্চলে আইন শৃঙখলার  উন্নতি হয়েছে।এখন অচেনা মানুষের আনাগোনাও কমে গেছে।মাদক সেবীদের সহয়াতাই চুরি ছিনতাই ডাকাতির ঘটনা ঘটে থাকে । পুলিশ ও বিজিবি কঠোর অবস্থানের কারণে গাঁজা ফেন্সিডিল দেশীয় ও ভারতীয় মদ ও ইয়াবা বেচাকেনা প্রায়  বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। ফলে মাদকের  এই চক্রটি মহেশপুরে তাদের নিত্য প্রয়োজনীয় নেশাদ্রব্য না পেয়ে পাশর্ববর্তি উপজেলায় ভর করছে।ফলে স্বাভাবিক ভাবে মহেশপুরে চুরি ডাকাতি ছিনতাইয়ের ঘটনা কমে গেছে।

মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  আহম্মেদ কবিরের নেতৃত্বে ৬ মাসে ২৪জন সাজা পরোয়ানা সহ ৩৮৬জন পরোয়ানা ভুক্ত আসামী ও ২৩জন জামায়াত শিবির কে গেফতার ৩টি আগ্নেয়াস্ত্র সহ ৩সন্ত্রাসী গেফতার,১২১৪ বোতল ফেন্সিডিল ,১৯ কেজি গাঁজা ,২৪০পিচ ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব উদ্ধার করা হয়।এর সাথে জড়িত ৫৭জন আসামী কে গেফতার করা হয়। অপরদিকে বিজিবি খালিশপুর  ৫৮ব্যাটালিয়নের অধীনে সীমামত্ম এলাকা থেকে প্রায় সাড়ে ৪হাজার বোতল ফেন্সিডিল,২ হাজার বোতল মদ ও ১৭ কেজি গাঁজা আটক করে ধ্বংস করা হয় সেই সাথে মাদক ব্যবসাহীদের গেফতার করে জেল হাজতে পাঠানো হয়।

 ওসি আহম্মেদ কবির যোগদানের পর দিনই খালিশপুরের বজরা পুরে  জঙ্গি  আসত্মানার খোজ পায় তিনি নিজে সেখানে অভিযান চালাতে গেলে এক জঙ্গি শরীরে বোমা বাধাঁ অবস্থায় তাকে জড়িয়ে ধরে ৭/৮মিনিট ধসত্মাধসিত্মর পর  তিনি কৌশলে তাকে লাথি দিয়ে খাটের উপর ফেলে দিয়ে ঘর থেকে বেরহওয়ার সাথে সাথে বোমা ব্রাষ্ট হয়ে ওই জঙ্গি মারা যায় এবং দুই জন কে জীবিত আটক করে  তাদের কাছ থেকে তথ্য নিয়ে ঢাকা থেকে আরো দুই জঙ্গিকে আটক করে ।

এ ব্যপারে মহেশপুর থানার অফিসার ইনচার্জ আহম্মেদ কবিরের সাথে কথা মাদক ও জঙ্গি নিয়ে কথা  হলে তিনি জানান আমি অত্র থানায় যোগদান করার পরে মাননীয় প্রধান মন্ত্রীর ২৪জানুয়ারী পুলিশ সপ্তাহ ঘোষনার পেক্ষিতে আইজি সারের নির্দেশনায় মাদক ও জঙ্গিবাদ বিষয়ে জিরো টলারেন্স নীতি অনুস্বরণ করি।এ ব্যপারে কমিউনিটি পুলিশের সক্রিয় সহযোগিতা স্থানীয় এমপি ,সূধী সমাজ , সাংবাদিক ও গ্রাম পুলিশদের সার্বিক সহযোগিতায় এলাকাভিত্তিক মাদক ও জঙ্গি  বিরোধী কমিটি গঠন করি এবং থানার অফিসারদের এলাকা ভিত্তিক দায়িতব বন্টন করি ।এবং স্পেশাল অভিযান পরিচালনা করি।যার পেক্ষিতেপ্রধান প্রধান মাদক ব্যবসাহীদের গেফতার করতে সক্ষম হয় এবং বাকিরা ভয়ে ব্যবসা বন্ধ করে এলাকা ত্যাগ করে।তার পরও অভিযান অব্যহত আছে।তিনি জানান এখন মাদকের স্পট নেই।

 রিপোর্ট »সোমবার, ২৭ নভেম্বার , ২০১৭. সময়-৬:০৩ pm | বাংলা- 13 Agrohayon 1424
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP