Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

বগুড়ায় ১৮ বছর ধরে স্কুল প্রধান শিক্ষকের বেতন স্থগিত

বগুড়া প্রতিনিধি: ৪দলীয় জোট সরকারের আমলে রাজনৈতিক রোষানলের স্বীকার ও চাকুরীচ্যুত হয়ে ১৮বছর ধরে এক স্কুল প্রধান শিÿকের বেতন ভাতার সরকারি অংশ স্থগিত রাখা হয়েছে। সুপ্রিম কোটের হাই কোট ডিভিশন থেকে সুষ্ঠ রায় পেলেও তাকে পুন: পদে বহাল রাখা হয়নি। বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার চেংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোছাববর হাসান এঘটনার শিকার হয়ে আজও বেতন-ভাতা ও চাকুরি ফিরে পাবার আশায় বুক বেঁধে রয়েছেন। এজন্য প্রাথমিক শিÿা অধিদপ্তরের উর্দ্ধতন কর্তৃপÿÿর হসত্মÿÿপ কামনা করেছেন তিনি।

খোজ নিয়ে জানা গেছে, চাকুরিচ্যুত ওই প্রধান শিক্ষক মোছাববর হাসানকে ১৯৯৮সালের জুলাই মাস থেকে ২০০৩সাল পর্যমত্ম বেতন-ভাতা ও চাকুরিপদ স্থগিত রাখা হয়। পরে তড়িঘড়ি করে বিএনপির তৎকালিন সাংসদ আব্দুল মমিন তালুকদার খোকা তার আসত্মাভাজন ব্যক্তি সুলতান আলীকে চাকুরিতে নিয়োগ দেয়। এরপর থেকে প্রধান শিÿক নিয়োগপ্রাপ্ত সুলতান আলী ২০০৯সাল পর্যমত্ম বিদ্যালয়ে অনিয়মতান্ত্রিক ভাবে অনুপস্থিত ছিল।

শিÿাগত যোগ্যতা না থাকা-অদÿতা ও অনুপস্থিতির কারণে স্কুলের ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দরা সুলতান আলীকে চাকুরির বিধি মোতাবেক বরখাসত্ম করে।

বেতন-ভাতা ও চাকুরি ফিরিয়ে পাবার দাবিতে চাকুরিচ্যুত ওই প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মোছাববর হাসান বাদী হয়ে বগুড়ার সহকারি জজ আদালতে একটি মামলা দায়ের করেন।

মামলা বিচারাধীন থাকাকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির তৎকালিন সভাপতি ইসমাইল হোসেন অন্যায়ভাবে মোটা অংকের টাকার বিনিময়ে উক্ত পদে পূনঃ নিয়োগ দিয়েছিলেন। চাকুরি ও বেতনভাতা না পেয়ে বর্তমানে ওই শিক্ষক মানবেতর জীবন যাপন করছেন। ১৮বছর যাবত বেতন ভাতা বন্ধ রেখে ওই শিক্ষকের পরিবারকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। যেকারণে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রীসহ প্রাথমিক শিক্ষা বিভাগের মহাপরিচালকের সদয় হসত্মক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী শিক্ষক মোছাববর হাসান।

তিনি জানান, বেতন-ভাতা ও চাকুরি ফিরে পাবার আশার মহামান্য সুপ্রিম কোটের হাইকোট ডিভিশনে ১১৭৫৬/১৪ নং একটি রীট পিটিশন দায়ের করি। টাকা পয়সার অভাবে ভিটে মাটি (পত্রিক সম্পত্তি) বিক্রি করে মামলাটি পরিচালনা করি। সুষ্ঠ রায় পেলেও শিÿা বিভাগের অনুমতি না আসার কারনে তিনি হতাশাগ্রসত্ম। তার পরিবারের খরচ চালাতে গিয়ে দিশেহারা হয়ে পড়েছেন। পেটের দায়ে পত্রিক সামান্য ভিটেমাটি টুকুও বিক্রি করেছেন।

মামলা ও পরিবারের খরচ চালাতে গিয়ে অনেক টাকা ধার-দেনা রয়েছে বলেও তিনি জানিয়েছেন।

১৮ বছর যাবত বেতন ভাতা বঞ্চিত ওই শিÿক প্রাথমিক ও গণশিÿা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের মাধ্যমে দ্রম্নত অফিস আদেশ জারী করে মাননীয় সুপ্রিম কোটের হাই কোট ডিভিশন কর্তৃক দেয়া রায় কর্যকর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সমিপে আকুল আবেদন জানিয়েছেন।

কোটের আদেশ আসার ৩মাস অতিবাহিত হলেও উপজেলা শিÿা দপ্তরের কর্মকর্তা কোন পদÿÿপ গ্রহন না করার কারনে ওই শিÿকের পরিবারে নেমে এসেছে কালো মেঘ। সেই সুবাদে তৎপর হয়ে উঠেছে তৃতীয় পÿÿর শিÿকের ষড়যন্ত্রমূলক কার্যক্রম। যাতে কোটের রায় কার্যকর করতে না পারে।

চেংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি রফিকুল ইসলাম চাকুরিচ্যুত শিÿক মোছাববর হাসানের পÿÿ সুপ্রিম কোটের হাই কোট ডিভিশনের দেয়া রায় পাবার বিষয়টি নিশ্চিত করেছেন।

 রিপোর্ট »সোমবার, ২৩ মার্চ , ২০১৫. সময়-৬:৫৩ pm | বাংলা- 9 Chaitro 1421
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP