Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

শার্শায় দারোগার গোয়ার্তুমীতে হত্যা মামলা অপমৃত্যু মামলায় পরিনত

ইয়ানুর রহমান : শার্শায় দারোগার গোয়ার্তুমীতে ধর্ষনের পর হত্যা মামলা অপ মৃত্যু মামলায় পরিনত হয়েছে। এ ঘটনায় মামলার তদন্ত কর্মকর্তা সজিব দত্তের বদ মেজাজী আচারন এবং তার সিদ্ধান্তেই অপমৃত্যু মামলা হওয়ায় ক্ষুদ্ধ এলাকাবাসী।

এলাকাবাসীর অভিযোগ, গত ২৫ জুলাই শার্শার স্বরুপদহ গ্রামের ধর্ষন ও হত্যাকান্ডের ঘটনায় শার্শা থানা পুলিশের এসআই সজিব দত্ত সেখানে যায়। সেখানে আগত জনপ্রতিনিধিসহ গ্রামবাসীর সাথে দুর্ব্যবহার সহ ধাক্কা ধাক্কির ঘটনা ঘটায়। তথ্য নিতে গেলে সাংবাদিককে ছাড় দেয়নি এ বদ মেজাজী দারোগা। তিনি প্রধান মন্ত্রীকেও তোয়াক্কা করেন না বলে জন সাধারনের মধ্যে বুলি ঝাড়েন।

এ ব্যাপারে সারবিনা ধর্ষন ও হত্যা মামলার বাদি আওয়ামীলীগ নেতা মজনু হোসেন জানান, আমার ভাতিজির শরিরে প্রাথমিকভাবে হত্যা ও ধর্ষনের আলামত দেখা গেলেও দারোগা সজিব দত্তের গোয়ার্তুমীর কারনে অপ মৃত্যু মামলা করতে বাধ্য হয়েছি। অবস্য একটি এজাহার দারোগার হাতে দিলেও সে আমলে নেয়নি তিনি। দারোগা বারবার রুক্ষ মেজাজে ধমকের শুরে বলেন, মামলা করলে আমার ইচ্ছামত করতে হবে। নইলে নয়।

এ ব্যাপারে স্বরুপদহ এলাকার স্থানীয় ইউপি সদস্য বখতিয়ার হোসেন জানান, মৃতার শরিরে বিভিন্ন আঘাতের চিহ্ন থাকা সত্বেও হত্যা মামলা নেয়ার কথা বলতেই দারোগা সজিব দত্ত উগ্রমুর্তী ধারন করে এবং আমাকে স্ব-জোরে ধাক্কা মারে। এছাড়া দুর্বল চিত্তের নছিমন চালককে বাধ্য করা হয় লাশ বহন করতে। নছিমন চালকের কাকুমি মিনতী কর্নপাত করেননি দারোগা।

দারোগার রুক্ষ বদ মেজাজ সম্পর্কে ক্ষোভ প্রকাশ করে শার্শা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও শার্শা পল্লী বিদ্যুতের ডাইরেক্টর নজরুল ইসলাম বলেন, অদারোগা হওয়ার কোন যোগ্যতায় তার নেই। ঘটনাস্থলে প্রতিটি মানুষের সাথে দুর্ব্যবহার করেছে। একই সাথে পার্শবর্তী রাস্তা দিয়ে যাওয়া যাত্রি বোঝায় নছিমন আটকিয়ে জোর করে লাশ বহন করতে উদ্দত হয়। নছিমন চালক তখন বলতে থাকে লাশ নিলে স্যার আমি মরে যা। তবুও দারোগা তার সাথে দর্ব্যবহার করে। এমন কি স্থানীয় ইউপি সদস্য বখতিয়ারকে সে ছাড়েননি। মামলাটাকে ভিন্ন পথে প্রবাহিত করতে সে ব্যস্ত হয়ে পড়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক বছর পূর্বে তিনি বেনাপোল বন্দর থানায় ছিলেন। সেখানে মাদক ব্যবসায়ী ও ধুড় সিন্ডিকেটের হোতাদের সাথে ছিল গভীর সক্ষতা। সেখানেও নিরীহ মানুষের সাথে দুর্ব্যবহারে অসংখ্য অভিযোগ রয়েছে। তারই বদ মেজাজীর কারনে কয়েকটি নিরীহ পরিবার গত কয়েক বছর ধরে মাসুল গুনছে।

শার্শা থানা পুলিশের একটি নির্ভরযোগ্য সুত্র জানায়, নিহতের শরিরে অসংখ আঘাতের চিহ্ন ও ধর্ষনের আলামত থাকা সত্তেও দারোগা সজিব দত্তের গোয়ার্তুমীর কারনে হত্যা ও ধর্ষন মামলা রেকর্ড না হয়ে অপমৃত্যু মামলা হয়েছে।

থানার অপর একটি সুত্র নাম না প্রকাশ করার শর্তে জানান, এস আই সজিব দুইদিন আগে যোগদান করেছেন। এটিই তার এই থানায় প্রথম মামলা। ঘটনাস্থলে মানুষের সাথে যে দুর্ব্যবহার করেছে তা সত্য। এভাবে চলতে থাকলে পুলিশের ভাবমুর্তী নষ্ট হবে।

এ ব্যাপারে শার্শা থানার ওসি আহমেদ কবিরের কাছে জানতে চাইলে তিনি বলেন, এসআই সজিব দত্তের বদ মেজাজী আচারনের ব্যাপারে শুনেছি। এ ভাবে আচারন করলে তিনি এখানে থাকতে পারবেন না বলে মন্তব্য করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে শার্শার স্বরুপদহে ধর্ষন ও হত্যার ঘটনা ঘটেছে। হত্যা ও ধর্ষনের সমস্ত আলামত থাকা সত্তেও অপমৃত্যু মামলা রেকর্ড করতে বাধ্য করেছে বাদিকে।#

 রিপোর্ট »সোমবার, ২৮ জুলাই , ২০১৪. সময়-১০:৪৭ pm | বাংলা- 13 Srabon 1421
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP