Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

মোড়েলগঞ্জে জোয়ারের পানিতে রাসত্মা ঘাটের ব্যাপক ক্ষতি; ২ হাজার পরিবার পানিবন্দী

Morrelgonj photo 17.7

 

এম.পলাশ শরীফ,মোড়েলগঞ্জ অফিসঃ ভরা কটালের শেষ ভাগে পানির চাপ কমলেও ৪/৫ দিনের অস্বাভাবিক জোয়ারের স্রোতে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বহু জনগুরম্নত্বপূর্ণ রাসত্মা ঘাট ÿতিগ্রস্থ হয়েছে এবং ৫দিন ধরে পানিবন্দী অবস্থায় রয়েছে ২ হাজার পরিবার।

ভেড়ীবাঁধ না থাকায় পৌরসভা সদরসহ কয়েকটি ইউনিয়নের অনেক কাঁচা, পাকা ও পিচ ঢালাই রাসত্মা ধ্বসে গেছে। রাসত্মার কমপÿÿ দুই ফুট উপর থেকে স্রোত বয়ে যাওয়ায় বিভিন্ন ইউনিয়নের কমপÿÿ ১০ কি.মি. কাঁচা পাকা রাসত্মা ÿতি হয়েছে। পাকা রাসত্মার ইট ও ভেসে গেছে।

সদ্য সমাপ্ত ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীর অনেক কাঁচা রাসত্মা ও পৌরসভায় নবনির্মীত কয়েকটি পাকা রাসত্মার ইট, বালু, খোয়া ভেসে গিয়ে গভীর খানা খন্দের সৃষ্টি হয়েছে।

মোড়েলগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান মাহমুদ আলী জানিয়েছেন, গাবতলা এলাকায় প্রায় ১কি.মি. পাকা রাসত্মা ধ্বসে গিয়ে যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে।

বহরবুনিয়া ইউনিয়নের সূর্যমুখী খাল এলাকার একটি পাকা রাসত্মা, উত্তর ফুলহাতার একটি কাঁচা-পাকা রাসত্মা ও বহরবুনিয়া হতে ফুলহাতা বাজার মুখী কাঁচা রাসত্মা, দÿÿন বহরবুনিয়া গ্রামের নদীর তীরবর্তী কাঁচা রাসত্মা ধ্বসে গেছে বলে ইউনিয়ন চেয়ারম্যান রিপন হোসেন তালুকদার জানিয়েছেন।

বারইখালী ইউনিয়নের ২/৩নং ওয়ার্ডভূক্ত নদীর তীরবর্তী বাদামতলা এলাকা থেকে তুলাতলা পর্যমত্ম ওয়াপদার দেড় কিলো মিটার রাসত্মা আংশিক ধ্বসে গেছে বলে চেয়ারম্যান মহারাজ খান জানিয়েছেন।  

হোগলাবুনিয়া ইউনিয়নের ৭/৮নং ওয়ার্ডভূক্ত বদনীভাঙ্গা থেকে পাঠামারা এলাকার কমপÿÿ দুই কি.মি ভেড়ীবাধ নদী গর্ভে চলে গেছে বলে জানিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব ছরোয়ার হোসেন।  

চিংড়াখালী ইউনিয়নের ৪/৫নং ওয়ার্ডভূক্ত চন্ডিপুর হতে যাত্রাঘাট পর্যমত্ম ৩ কি.মি ভেড়ীবাধ ভেঙ্গে গেছে, একই ইউনিয়নের সিংজোড় ঘোপের বাজার হতে তালতলা বাজার পর্যমত্ম পাকা রাসত্মার বিভিন্ন স্থান থেকে ধ্বসে গেছে বলে জানিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যান অধ্যÿ মাওলানা আবুল কাসেম।

এ সব এলাকায় যানবাহন চলাচল বন্ধসহ যাতায়ত ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। তবে রাসত্মাঘাট ধ্বসে যাওয়া বা ÿতিগ্রস্থ হওয়ার বিষয়ে উপজেলা ত্রান ও দুর্যোগ বিষয়ক কর্মকর্তা মোঃ আশরাফ হোসেনের কাছে কোন তথ্য নেই বলে তিনি জানিয়েছেন।

তবে ত্রান শাখার দেওয়া তথ্য মতে অনুযায়ী গোটা উপজেলায় ১৮শ’২০টি পরিবার পানি বন্দী অবস্থায় আছে। এর মধ্যে নদীর তীরবর্তী বহরবুনিয়া ইউনিয়নে ১৯৩, বারইখালী ইউনিয়নে ১২০, খাউলিয়া ইউনিয়নে ২১১, মোড়েলগঞ্জ সদর ইউনিয়নে ১৮৩, নিশানবাড়িয়ায় ১৬৬, হোগলাপাশায় ১০০, পঞ্চকরণ ২১০ ও মোড়েলগঞ্জ পৌরসভায় ৭৫টি পরিবার পানিবন্দী অবস্থায় রয়েছে। ##

 

 রিপোর্ট »বৃহস্পতিবার, ১৭ জুলাই , ২০১৪. সময়-৯:৩৬ pm | বাংলা- 2 Srabon 1421
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP