Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

জামায়াতের টানা ৪৮ ঘণ্টার হরতাল আজ থেকে

ডেস্ক রিপোর্ট ঃ

সুপ্রিম কোর্ট আপিল বিভাগে দলের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লাকে মৃত্যুদন্ড দেয়ার প্রতিবাদে জামায়াতে ইসলামী আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার টানা ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের রায়ের পর এক বিবৃতিতে দলটি এই হরতাল কর্মসূচি ঘোষণা করে।
জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান গতকাল দেশের সর্বোচ্চ আদালতের প্রতি শ্রদ্ধা রেখে বিবৃতিতে বলেন, এটি একটি ভুল রায়। আমরা এ রায়ে সংক্ষুব্ধ ও বিস্মিত। আমরা মনে করি এ রায় ন্যায়বিচারের পরিপন্থী।
তিনি বলেন, ‘বিচারিক আদালত যেখানে মৃত্যুদন্ড দেননি, সেখানে প্রথমবারের মতো সুপ্রিম কোর্টের আপিল বিভাগের মৃত্যুদন্ড প্রদান বাংলাদেশের ইতিহাসে একটি নজিরবিহীন ঘটনা। ট্রাইব্যুনাল কর্তৃক যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তিকে মৃত্যুদ- প্রদান আইনের শাসনের পরিপন্থী। বিবৃতিতে বলা হয়, বিচারের ইতিহাসে এটি একটি দুঃখজনক অধ্যায়। কাদের মোল্লার সাংবিধানিক অধিকার সংরক্ষণের জন্য পূর্ণাঙ্গ রায় পাওয়ার ৩০ দিনের মধ্যে এর বিরুদ্ধে আমরা রিভিউ পিটিশন দায়ের করবো।
তিনি বলেন, সরকার জামায়াতের ওপর চূড়ান্ত আঘাত হেনে দেশে অস্থিতিশীল পরিবেশ ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে নির্বাচন বানচাল করে ক্ষমতা দীর্ঘায়িত করার কূটকৌশল অবলম্বন করেছে। সরকার মুখে গণতন্ত্রের কথা বলে, আর বাস্তবে গণতন্ত্রকে হত্যা করে একদলীয় বাকশালী শাসন চাপিয়ে দেয়ার জন্য উঠেপড়ে লেগেছে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই- জামায়াত নেতাদেরকে হত্যা করে ক্ষমতায় টিকে থাকার কোনো চক্রান্ত দেশের জনগণ বাস্তবায়িত হতে দেবে না।
উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি কাদের মোল্লাকে যাবজ্জীবন সাজার রায় দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। রায়ের বিরুদ্ধে সরকার সমর্থকদের বিক্ষোভের মুখে আইন সংশোধন করে রাষ্ট্রপক্ষে আপিলের সুযোগ দেয়া হয়। রাষ্ট্রপক্ষের আপিল গ্রহণ করে গতকাল মৃত্যুদন্ডের আদেশ দেয় আপিল বিভাগ।
জামায়াতের হরতাল সহিংসতার আশংকায়
কূটনৈতিক সংবাদদাতা : জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালে সহিংসতার আশংকায় নিজ নিজ দেশের নাগরিকদের উদ্দেশ্যে বিশেষ সতর্ক বার্তা জারি করেছে রাজধানীতে অবস্থানরত বিদেশী দূতাবাসগুলো।
জামায়াত নেতা আব্দুল কাদের মোল্লার মৃত্যুদন্ড রায়ের প্রতিবাদের আজ সকাল থেকে টানা ৪৮ ঘন্টার হরতাল আহবান করেছে দলটি। এর আগে এ ইস্যুতে দলটির ডাকা হরতালগুলোকে ঘিরে ব্যাপক সংঘর্ষ ও প্রাণহানীর ঘটনায় বিদেশী কূটনৈতিক মিশন ও সংস্থাগুলো উদ্বেগ জানায়। পাশাপাশি হরতালসহ বিভিন্ন সহিংসতায় স্ব-স্ব দেশের নাগরিকদের জন্য বিশেষ সতর্কতাও জারী করে দূতাবাসগুলো।
আগামী ৪৮ ঘন্টার হরতালেও পুর্বের ন্যায় সহিংসতা ও রক্তপাত ঘটতে পারে এমন আশংকায় ইতোমধ্যেই ঢাকার ডেনমার্ক দূতাবাস ফেসবুকে তাদের নাগিরকদের জন্য বিশেষ সতর্কবার্তা জারী করেছে। দূতাবাসের নিজস্ব ফেসবুক একাউন্টে প্রকাশিত ওই বার্তায় হরতালকালীন সময়ে তাদের চলাফেরা ও কাজকর্মে নিয়ন্ত্রণ আরোপ এবং জনসমাবেশ এড়িয়ে সতর্কতার সাথে চলতে পরামর্শ দেয়া হয়।
একই ধরনের সতর্কতা মেনে চলতে মার্কিন যুক্তরাষ্ট্র, বৃটেন, ইতালী, সুইডেনসহ বেশ কয়েকটি দেশের ঢাকাস্থ দূতাবাসও তাদের নাগরিকদের যে কোন সংঘাত এড়িয়ে নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে। – 52সৌজন্যে দৈনিক ইনকিলাব
 রিপোর্ট »বুধবার, ১৮ সেপ্টেম্বার , ২০১৩. সময়-৫:২৫ pm | বাংলা- 3 Ashin 1420
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP