Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

আবদুস সালাম শোষনমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় লড়াই করেছেন

সংবাদ বিজ্ঞপ্তি:
বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী ও মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শের সৈনিক আবদুস সালাম মাষ্টারের অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ও আত্মার মাগফেরাত কামনা করে বলেছেন, যে শোষনমুক্ত রাষ্ট্র প্রতিষ্ঠায় ১৯৭১ সালে আবদুস সালাম মাষ্টার মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলেন সেই রাষ্ট্র আজও প্রতিষ্ঠিত হয়নি। আমৃত্যু তিনি মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শ প্রতিষ্ঠার মাধ্যমে শোষনমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াই ও সংগ্রাম করেছেন।
তিনি আজ শুক্রবার দুপুরে দলীয় মিলনায়তনে ন্যাপ‘র প্রেসিডিয়াম সদস্য আবদুস সালাম মাষ্টার স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতি হিসাবে বক্তব্য রাখছিলেন। নগর সাধারন সম্পাদক মোঃ শহীদুননবী ডাবলু‘র সঞ্চালনায় আলোচনায় অংশ গ্রহন করেন ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, জাগপা সাধারন সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার, ডিএল সাধারন সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, কল্যাণ পার্টি যুগ্ম মহাসচিব এম.এম. আমিনুর রহমান, গণতান্ত্রিক ঐক্যের আহবায়ক রফিকুল ইসলাম, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, দপ্তর সম্পাদক মোঃ নুরুল আমান চৌধুরী টিটো, সম্পাদক মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি মল্লিক আবদুস সোবহান, ডাঃ হাকিম রিয়াজউদ্দিন, যুগ্ম সম্পাদক মোঃ শামিম ভুইয়া, জিল্লুর রহমান পলাশ, বাংলাদেশ জাতীয় ছাত্রদল সাধারন সম্পাদক সোলায়মান সোহেল, সায়মা খাতুন রিভা, মরহুমের পুত্র এইচ.এম. সেলিম, মোঃ স্বপন হোসেন, ভাগিনা আবদুল কাইয়ূম প্রমুখ।
মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, স্বৈরাচার মুক্ত রাষ্ট্র ও গণতন্ত্র প্রতিষ্ঠায় আবদুস সালাম মাষ্টার সংগ্রাম করে গেছেন। বাংলাদেশের গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম এবং আধিপত্যবাদ ও আগ্রাসন বিরোধী লড়াইয়ে তিনি আমাদের অনুপ্রানের উৎস হয়ে থাকবেন।
এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, পাকিস্তানী দখল দারিত্ব মুক্ত স্বাধীন রাষ্ট্র ও শোষনমুক্ত সমাজ প্রতিষ্ঠা যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে। মানুষ তার কর্মের মাধ্যমেই বেঁচে থাকেন, আবদুস সালাম মাষ্টার জীবদ্দশায় বর্তমান স্বৈরশাসকের বিরুদ্ধে আন্দোলনে ও মজলুম জননেতা মওলানা ভাসানীর আদর্শ প্রতিষ্ঠায় যে অবদান রেখেছেন, তার কারনেই বেuঁচ থাকবেন।
আলমগীর মজুমদার বলেছেন, ১৯৭১ সালে জীবন বাজী রেখে সে আবদুস সালাম মাষ্টার মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলেন স্বাধীনতার পর শ্রমিক শ্রেনীর অধিকার আদায়ে শ্রমজীবী মানুষকে ঐক্যবদ্ধ করার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

 রিপোর্ট »শুক্রবার, ৮ ফেব্রুয়ারী , ২০১৩. সময়-৯:৪০ pm | বাংলা- 26 Magh 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP