Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

গাউছুল আজমের বর্ণাঢ্য জীবনে রয়েছে রাসূল (দঃ) এর আদর্শের বাস্তব প্রতিফলন

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, (ওমান থেকে ফিরে) দুবাই প্রতিনিধি :: এসেকাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদে আজম, আওলাদে রাসুল, হযরতুলহাজ্ব আললামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উললাহ্ আহমদী মাদ্দাজিললুহুল আলী বলেছেন, নূরচন্নবী (দঃ) এর মহান সুন্নাত সমূহকে দৃঢ়ভাবে আকঁড়ে ধরা এবং তাঁর অনুপম জীবনাদর্শ পূর্ণ বাস্তবায়নের মাঝেই নিহিত রয়েছে মুসলমানদের সকল কল্যাণ, শান্তি ও উন্নতি। এ চিরন্তন সত্যটির গুরচত্ব অনুধাবন ও এর বাস্তবায়নে চরম উদাসীনতার ফলে মুসলিম মিললাত বার বার ইসলামের প্রকৃত সত্য এবং সুন্দরের পথ থেকে বিচ্যূত হচ্ছে। আর মুসলিম মিললাতের এ দুঃসময়ে আলোর পথ নির্দেশনা দিয়ে অগ্রদূতের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন যুগশ্রেষ্ঠ আধ্যাত্মিক ব্যক্তিত্ব কাগতিয়ার গাউছুল আজম মাদ্দাজিললুহুল আলী ছাহেব। এলমে শরীয়ত ও তরিক্বতের অনন্য দিশারী কালজয়ী এই মহান মণীষীর বর্ণাঢ্য কর্মময় জীবনে রয়েছে রাসূল (দঃ) এর প্রতি অগাধ প্রেম-ভালবাসা ও আদর্শের বাস্তব প্রতিফলন। তাই তো তাঁর প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারে পাওয়া যায় শরীয়ত ও রাসূল (দঃ) এর সকল সুন্নাত পালনের কঠোর নিদের্শনা। তিনি তাঁর অনুসারীদেরকে প্রথাগত পীর-মুরিদীর লৌকিকতা স্বর্বস্ব ধ্যান-ধারণা ও কুসংস্কার থেকে মুক্ত করে প্রকৃত সেরাতুল মুস্তাকিমের সন্ধান দিয়ে যাচ্ছেন। পাপীকে নয়, পাপকে ঘৃণা কর -এ নীতিতে তাঁর আধ্যাত্মিক প্রচেষ্ঠা ও গাউছিয়তের শক্তিতে দেশ-বিদেশের অগনিত পথহারা যুবক পেয়েছে ইসলামের সত্যের সন্ধান। উদারতা, কোমলতা, স্নেহ দিয়ে তিনি অগনিত পথভ্রষ্টদেরকে শান্তি ও কল্যাণের পথে নিয়ে এসেছেন।

তিনি গত ০১ ফেব্রচয়ারী, শুক্রবার, ওমানের রাজধানী মাসকেট এর রচই ‘আল মাসা’ হলে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ, সালতানাত অব ওমানের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে আয়োজিত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, রাসূল (দঃ) এর যোগ্য উত্তরসূরী হিসাবে কাগতিয়ার গাউছুল আজম প্রিয় নবী (দঃ) এর হিলফুল ফুজুলের আদলে প্রতিষ্ঠা করেছেন অরাজনৈতিক তরিক্বতভিত্তিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। শুধু বাংলাদেশ নয়, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ সহ ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও অষ্ট্রেলিয়া মহাদেশের অনেক দেশে এ সংগঠনের প্রসার লাভ করেছে। এ সংঠনের উদ্যোগে অষ্ট্রেলিয়া, কানাডা ও আমেরিকায়ও ব্যাপকভাবে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদ্যাপিত হচ্ছে। যা মুসলিম মিললাতকে রাসুল (দঃ) এর শিক্ষা ও আদর্শে আদর্শিত হতে উজ্জীবিত করবে।

ওমানের বিশিষ্ট ব্যবসায়ী ফায়সাল বিন আবদুললাহ আল রিয়ামী এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সালেহ বিন সাইফ আল হাবসী। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিটির কুয়েত শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মদ মইনউদ্দিন আল-কাদেরী, মাওলানা মুহাম্মদ আমির হোসেন, মাওলানা মুহাম্মদ বদরচদ্দীন।

মাহফিলে হাজার হাজার প্রবাসী বাংলাদেশী ছাড়াও স্থানীয় আরবের গনমান্য ব্যক্তিবর্গ ও অন্যান্য দেশের মুসলমানবৃন্দ উপস্থিত ছিলেন।

মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 রিপোর্ট »শনিবার, ২ ফেব্রুয়ারী , ২০১৩. সময়-১০:০৩ pm | বাংলা- 20 Magh 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP