Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

ঢাকায় এশায়াত সম্মেলনে লাখো সুন্নি জনতা

প্রেস বিজ্ঞপ্তি ঃকাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আলল­ামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উলল­াহ্ আহমদী মাদ্দাজিললুহুল আলী বলেছেন, কালজয়ী মনীষী খলিফায়ে রাসূল কাগতিয়ার গাউছুল আজমের দর্শন হচ্ছে আধ্যাত্মিক জাগরণের মাধ্যমে বিশ্বময় ইসলামের পুনর্জাগরণ, ব্যক্তিচরিত্র সংশোধনের মাধ্যমে ব্যক্তি, পরিবার তথা পুরো সমাজের সার্বিক স্থিতিশীলতা, শান্তি ও সমৃদ্ধি আনায়ন এবং সর্বোপরি আলোকিত সমাজ প্রতিষ্ঠা করা। আর এজন্যে আধ্যাত্মিক চেতনা বিকাশের মাধ্যমে যুব সমাজের অবক্ষয় রোধ করে তাদেরকে অসৎকাজ থেকে বিরত থাকার এবং সৎকর্ম-চেতনায় অনুপ্রাণিত করতে হবে। পাপীকে নয়, পাপকে ঘৃণা কর- এ নীতির আলোকে তাঁর অনবদ্য আধ্যাত্মিক প্রচেষ্টায় ও গাউছিয়তের শক্তিতে দেশ-বিদেশের অগনিত যুবক আজ আলোর পথে ফিরে এসেছে। যার মাধ্যমে তিনি প্রমাণ করেছেন কোরআন-সুন্নাহর আলোকে সঠিক দিক-নির্দেশনা ও আধ্যাত্মিক চেতনায় উজ্জীবিত করতে পারলে কোন যুবক আর বিপথগামী হবে না। কখনো কোন অন্যায় ও অপরাধমূলক কাজে লিপ্ত হবে না। বরং সচ্চরিত্রবান ও দেশপ্রেমিক হয়ে দেশ ও দশের কল্যাণে অবদান রাখবে। বেলায়তের সর্বোচ্চ স্তর গাউছিয়তের শীর্ষপদে বর্তমানে আসীন কাগতিয়ার গাউছুল আজম যুবকদেরকে খুব ভালবাসেন। আর এজন্য তিনি আলোর পথে ফিরে আসা এ সমস্ত যুবকদেরকে সিরাতুল মুস্তাকীমের দিকে অটুট রাখতে এবং তাদের মাধ্যমে অন্যদেরকেও ইসলামের সত্য ও ন্যায়ের পথে ফিরে আসার আহবান জানানোর জন্য প্রতিষ্ঠা করেছেন এ দরবার ও অরাজনৈতিক আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। যে সংগঠনের কার্যক্রম আজ দেশ ছাড়িয়ে মধ্যপ্রাচ্য, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অষ্ট্রেলিয়া, কানাডা ও নরওয়ে সহ পৃথিবীর বিভিন্ন দেশে দ্রচত বিস্তার লাভ করেছে। এছাড়াও এ সংগঠনের মনোগ্রাম অলৌকিকভাবে বার বার বিভিন্ন বৃক্ষের পাতায় উদ্ভাসিত হয়ে কাগতিয়ার গাউছুল আজমের গাউছিয়তের ও সংগঠনের কবুলিয়তের সাক্ষ্য বহন করে চলেছে। এ মহান আধ্যাত্মিক ব্যক্তিত্বকে সুস্বপ্নে রাসূল (দঃ) গাউছিয়্যতের তাজ দান করে যুগের গাউছুল আজম এবং মদীনা মোনাওয়ারায় জাগ্রত অবস্থায় বাইয়াত দান করে বাতেনী জগতে খলিফায়ে রাসূলের মর্যাদায় ভূষিত করেন।

তিনি আজ ৫ জানুয়ারী’২০১৩ইং শনিবার রাজধানী ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র জশ্নে জলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ঐতিহাসিক এশায়াত সম্মেলনে উপস্থিত লাখো সুন্নি জনতার উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন সভাপতি ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন এর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন মহাসচিব ও কুষ্টিয়া ইসলামী বিশ্বদ্যিালয়ের সিন্ডিকেট সদস্য হযরতুলহাজ্ব আললামা শাববীর আহমদ মোমতাজী, ঢাকা প্রেসিডেন্সী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডঃ হারচন-অর রশিদ,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়লজী বিভাগের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন বলেন, যুগশ্রেষ্ঠ অলীয়ে কামেল কাগতিয়ার গাউছুল আজমের আদর্শ ও অনুসৃত তরিক্বতের ঝান্ডা হাতে নিয়ে তাঁর একমাত্র খলিফা আলল­ামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উললাহ্ আহমদী এ দরবার তথা মুনিরীয়া যুব তবলীগ কমিটির মাধ্যমে ইসলামের শাশ্বত সুন্দরের বাণী বিশ্বময় পৌঁছে দিতে যে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তা সত্যিই প্রশংসনীয়। তাঁর মেধা, শ্রম ও প্রজ্ঞার মাধ্যমে শুধু দেশে নয়, বহির্বিশ্বেও এ তরিক্বতের প্রচার ও প্রসার দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

ড. হারচন-অর রশীদ বলেন, মানব কল্যাণ, সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক উন্নয়নে ইসলামের যথার্থ অনুসরণ ও বিধি-বিধান পালনের কোন বিকল্প নেই। আর এক্ষেত্রে কাগতিয়ার গাউছুল আজমের আদর্শ ও দর্শন অত্যন্ত ফলপ্রসু ভূমিকা পালন করবে।

আললামা শাববীর আহমদ মোমতাজী বলেন, কাগতিয়া দরবারের এ ধরনের অনেক অনুষ্ঠানে আমি উপস্থিত ছিলাম। এ দরবারের অনুসারীদের মধ্যে অধিকাংশই যুবক। যুব সমাজের অবক্ষয়ের এ যুগে যেখানে যুবকেরা ধর্ম-কর্ম পালনে চরম উদাসীন, সেখানে এ দরবারের সাথে সম্পৃক্ত হাজার হাজার যুবকের শৃঙ্খলা, বিনয় ও তাকওয়া আমাকে সত্যিই মুগ্ধ করে।

প্রধান আলোচকের বক্তব্যে সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান বলেন, কাগতিয়ার গাউছুল আজমের দর্শন সম্পূর্ণ রূহানী প্রযুক্তি ভিত্তিক স্বতন্ত্র বৈশিষ্ট্য ও মহিমা সম্পন্ন। যা চরম হতাশায় নিমজ্জিত যুব সমাজকে সমস্ত অপকর্ম, অপসংস্কৃতি ও মাদকের বিষাক্ত ছোবল থেকে পরিত্রাণে আলোর দিক-নির্দেশনা দিবে।অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন আললামা মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানফি, উপাধ্যক্ষ আললামা বদিউল আলম আহমদী, আললামা আনোয়ারচল আলম সিদ্দিকী, আললামা আশেকুর রহমান, আললামা এমদাদুল হক মুনিরী, আললামা সেকান্দর আলী ও আললামা মুহাম্মদ ফোরকান।

এতে অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহসচিব আবুল বশর ,বরিশাল বারিয়া আল আমিন কামিল মাদরাসার অধ্যক্ষ আললামা মুহাম্মদ আব্দুর রব, সিরাজগঞ্জ উললাপাড়া কামিল মাদরাসার  অধ্যক্ষ আললামা আবু তাহের, বাবুগঞ্জ ইসলামাবাদ ফাযিল মাদরাসার অধ্যক্ষ আললামা মুহাম্মদ ইব্রাহিম খান, টঙ্গী দারচল ফালাহ ছালেহীয়া সাহেব আলী মাদরাসার অধ্যক্ষ আললামা আবু জাফর ছাদেক হাছান ।

সম্মেলনে দেশবরেণ্য ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখ, জাতীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও দেশ-বিদেশের লাখো ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন। প্রচন্ড শীত উপেক্ষা করে ভোর থেকেই থেকেই দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে লাখো ধর্মপ্রাণ মুসলমান সম্মেলনস্থল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ চত্বরে জমায়েত হতে শুরচ করে। বেলা বাড়ার সাথে সাথে জোহরের আগেই সম্মেলনস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মাগরিবের পর বায়তুল মোকাররমের আশেপাশের এলাকা ও সড়ক লোকে লোকারন্য হয়ে জনসমুদ্রে রূপ নেয়। সম্মেলন উপলক্ষে বায়তুল মোকাররমের আশেপাশের বিভিন্ন সড়ক ও উঁচু ভবন গাউছুল আজমের বাণী সম্বলিত বিভিন্ন পেষ্টুন, ব্যানার ও আলোকসজ্জা এক অভূতপূর্ব দৃশ্যের সূচনা করে। মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 

 রিপোর্ট »শনিবার, ৫ জানুয়ারী , ২০১৩. সময়-১০:৩৬ pm | বাংলা- 22 Poush 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP