Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

মিরসরাই ২০১২ সালের পাওয়া না পাওয়ায় হিসেব নিকেশ

মিরসরাই(চট্টগ্রাম)প্রতিনিধিঃ

পুরনো জরাজীর্ণকে পেছনে ফেলে ২০১৩ সালকে সবাই স্বাগত জানাবে। তারপর নতুন উদ্যমে পথচলা। এরপরেও কিছু ঘটনা স্মরণ করিয়ে দেয় ফেলে আসা দিনগুলোকে।

আশা-নিরাশার দোলাচলে ২০১২ সাল পার করল মিরসরাইবাসী। মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন, সদস্য সংগ্রহ অভিযান, যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে জনমত গড়ে তোলা সহ সরকারের অনেক ক্ষেত্রে উন্নয়নমূলক কাজে প্রশসংসা কুড়ালেও ছাত্রলীগের উশৃঙ্খল কর্মকান্ডে ক্ষমতাসীন আওয়ামীলীগকে বদনামের ভাগীদার হতে হয়েছে। অপরদিকে তৃণমূলকে শক্তিশালী করার লক্ষ্য থাকলেও বিভিন্ন দিবস ও উৎসব পালন কেন্দ্রিক কিছু আয়োজন ছাড়া বছরজুড়ে মিরসরাই উপজেলা বিএনপির তেমন কোন সাংগঠনিক কর্মকান্ড ছিল না। দুই গ্রুপের চরম দ্বনেদ্ধ বেসামাল ছিল উপজেলা বিএনপি। মহাজোট সরকার ক্ষমতায় আসার পর ২০১২ সালে চার বছর পূর্ণ করলো। মিরসরাইবাসীর উন্নয়ন প্রাপ্তির সাধ আকাশের চাঁদ হয়ে থেকে গেল। ইছাখালীর চরে প্রায় ৪৯ একর খাস জমিতে বিদ্যুত কেন্দ্র ও দেশের সর্ববৃহৎ অর্থনৈতিক জোন করার স্বপ্ন বাসত্মবায়ন অমাবস্যার চাঁদে ঢাকা পড়লো।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আমত্মরিকতার অভাবে বর্তমানে প্রধানমন্ত্রীর দপ্তরে ফাইল বন্দী হয়ে আছে। সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের স্বপ্নের মহামায়া লেক এখন ধংসের দ্বারপ্রামেত্ম। মহামায়া লেক পর্যটন এলাকা পরিণত হয়েছে ক্রাইমজোনে। বার বার প্রতিশ্রুতি সত্ত্বেও ক্ষমতাসীন দলের ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের আশ্বাস স্মৃতির ফ্রেমে বন্দী। মিরসরাই ও বারইয়ারহাট পৌরসভার জনপ্রতিনিধিরা জনগনকে আশার বাণী শুনিয়ে ক্ষমতায় আসলেও পৌরবাসী প্রকৃত সুফল পাচ্ছে না।

সালতামামি ২০১২ :

পেছনে রেখে আসা বছরের শুরুটা হয় অঘটনার মধ্য দিয়ে। ৩ জানুয়ারী উপজেলার বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালীতে গন ডাকাতিকালে ৩জন গুলিবিদ্ধ হলে তাদের মধ্যে ১জন নিহত হন। ৭ ফেব্রুয়ারী চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর স্বাক্ষর জাল করে আহবায়ক কমিটি গঠন অভিযোগ এনে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিনের নেতৃত্বে বিএনপির একটি গ্রুপ রাজপথে অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরীর শাসিত্মর দাবীতে বিক্ষোভ কর্মসূচী পালন করে। ২২ ফেব্রুয়ারী সদ্য ছুটিতে যাওয়া অর্থ উপদেষ্টা মশিউর রহমান, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, সাবেক পর্যটন মন্ত্রী ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি সরেজমিন উপকূলীয় অঞ্চল ইছাখালীর চরে পরির্দশন করেন। চরের প্রায় ৪৯ হাজার ২০০ একর খাস জমিতে দেশের বৃহৎ শিল্পজোন এবং পাশে সমুদ্র বন্দর স্থাপন করা হবে জানান। ৭ মার্চ দুর্গাপুর ইউনিয়নের জনাদ্দনপুর গ্রামে পুকুর পাড়ে ধর্ষণের পর গলায় ফাঁস লাগিয়ে এক যুবতীকে নির্মমভাবে হত্যা করে গাছে ঝুলিয়ে রাখে দুবৃর্ত্তরা। ৮ এপ্রিল বহুল প্রতিক্ষীত এক কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ৫০০ আসন বিশিষ্ট মিরসরাইয়ে অডিটরিয়মের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফ। ১০ এপ্রিল উপজেলা আওয়ামীগের সভাপতি মোহাম্মদ আলী স্ট্রোকে ঢাকার একটি হাসপাতালে মৃত্যবরণ করেন। ২৫ মে উপজেলা যুবলীগের সভাপতি মোমিনুল ইসলাম টিপু স্ট্রোক করে মারা যান। ২২ জুন রাতে উপজেলার জোরারগঞ্জে ইউনিয়নের ঘরতাকিয়া এলাকায় ৫ বন্ধু কর্তৃক পিটিয়ে সাইফুল নামক এক যুবককে হত্যা করে খালে পানিতে ভাসিয়ে দেওয়া হয়। ২৩ জুন উপজেলার মিঠানালা ইউনিয়নের মঠবাড়িয়া এলাকায় বসত বাড়িতে আগুন লাগিয়ে অবসরপ্রাপ্ত সেনা সদস্য জামাল উদ্দিনকে ঘুমমত্ম অবস্থায় পুড়িয়ে হত্যা করে দুবৃর্ত্তরা। ৯ জুলাই মিরসরাই ট্র্যাজেডীতে নিহত ৪৫ প্রাণের স্বরণে আবুতোরাব স্কুল প্রাঙ্গনে স্মৃতিসত্মম্ভ ‘আবেগ’র ফলক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

১১ জুলাই ‘মিরসরাই ট্র্যাজেডী’ দিবসে আবুতোরাব স্কুল প্রাঙ্গনে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। দুর্ঘটনাস্থলে স্মৃতিসত্মম্ভ ‘অমিত্মম’র ভিত্তিপ্রসত্মর উদ্বোধন করেন সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ৩ আগষ্ট উত্তর জেলা বিএনপির সহ-সভাপতি প্রফেসর কামাল উদ্দিন চৌধুরীর ইফতার পার্টিতে বিএনপির সাবেক সভাপতি নুরুল আমিন গ্রুপের একটি সন্ত্রাসী দল হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। ১৫ আগষ্ট দুর্ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুফিয়া রোড এলাকায় মোটর সাইকেল দুর্ঘটনায় সবাইকে কাঁদিয়ে অকালে প্রাণ ত্যাগ করেন দৈনিক জনকন্ঠ মিরসরাই প্রতিনিধি, সাংবাদিক ফখরুল ইসলাম রিয়াজ। ২৭ আগষ্ট জোরারগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপে ব্যাপক সংঘর্ষে অমত্মত ৭ জন আহত হয়। ৫ সেপ্টেম্বর আধিপত্য বিসত্মারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়।

১৩ অক্টোবর মিঠানালা ইউনিয়নের ৪নং রহমতাবাদ ওয়ার্ড আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালামকে চর দখলকে কেন্দ্র করে সন্ত্রাসীরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে। গত ৩ ডিসেম্বর ছাত্রলীগের একটি গ্রুপের হামলায় বিদ্রোহী গ্রুপের ৭ জন আহত হয়। গত ৯ ডিসেম্বর বিএনপির অবরোধ কর্মসূচীতে ছাত্রলীগ কর্মীরা বাংলাদেশ প্রতিদিন এর মিরসরাই প্রতিনিধি সাংবাদিক এম আনোয়ার হোসেন ও পুলিশের এসআইকে পিটিয়ে আহত করে। ১২ ডিসেম্বর গভীর রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের খৈয়াছরা আবুল হাসেমকে (২৪) মাথায় লাঠি দিয়ে আঘাত করে নির্মমভাবে হত্যা করে সন্ত্রাসীরা। ১৪ ডিসেম্বর ইছাখালীর সাধুর চরে একটি নলকূপের পাইপে গ্যাস নির্গত হয়।

২৪ ডিসেম্বর রাতে হিংগুলীতে অস্ত্রের মুখে জিম্মি করে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধষ ডাকাতির ঘটনা ঘঠে। ৩০ ডিসেম্বর বারইয়ারহাট বাজারে এক স্বর্ণের দোকানে ডাকাতি হয় দোকানের মালিক ও কর্মচারীকে কুপিয়ে ২০০ ভরি স্বর্ণ লুট করে নিয়ে যায়। এছাড়াও অগ্নিকান্ডে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি ও সড়ক দুর্ঘটনায় ছিলো নিত্যদিনের সঙ্গী।

পুরো ডিসেম্বর মাসেই ছিলো বিএনপি-জামায়াত নেতাকর্মীদের মাঝে গ্রেপ্তার আতঙ্ক। এমনকি মহান বিজয় দিবসেও গ্রেপ্তার আতঙ্কে শহীদ মিনারে উপজেলা বিএনপি ফুল দিতে আসেনি। যোগাযোগমন্ত্রীর দেয়া টাইমলাইন ডিসেম্বরের মধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৩২ কি.মি. সম্পন্ন হওয়ার সময়সীমা পুরোপুরি ভেসেত্ম গেছে। জোরারগঞ্জে মুক্তিযুদ্ধের বিজয় মঞ্চে যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকর করার দাবীতে ছিল সবার মাঝে।

সর্বপরি জনপ্রতিনিধিদের ‘আশার বাণী’ যেন মরিচিকা না হয়ে ফলে পরিণত হয় সে আশা মিরসরাইবাসীর।

 রিপোর্ট »সোমবার, ৩১ ডিসেম্বার , ২০১২. সময়-১০:১০ pm | বাংলা- 17 Poush 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP