Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

তত্ত্বাবধায়ক বিল আনুন- সংসদে যাব : খালেদা জিয়া

ডেস্ক রিপোটৃ :জাতীয় সংসদের আগামী অধিবেশনে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের বিল আনতে ক্ষমতাসীন দলের প্রতি আবারো আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, বিল আনা হলে তার দল সংসদে যাবে এবং সবাই মিলে এ বিল পাস করা হবে।

আজ (বুধবার) রাজধানী ঢাকায় টানা সাত ঘণ্টা গণসংযোগ চালিয়ে রাজধানীর বাড্ডা এলাকার ভাটারা বালুর মাঠে দেয়া পথসভায় তিনি এসব কথা বলেছেন।

খালেদা জিয়া সুস্পষ্ট ভাষায় বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল না করা পর্যন্ত বিরোধীদলের আন্দোলন চলবে। তিনি আরো বলেন, “এখনো সময় আছে, সরকার তত্ত্বাবধায়ক ব্যবস্থা ফিরিয়ে আনতে পারে। আর যদি তা না আনে, সারাদেশের মানুষ রাস্তায় নেমে আসবে। তখন আর সময় থাকবে না।”

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবি তুলে খালেদা জিয়া বলেন, “অবসরপ্রাপ্ত বিচারপতিকে এনে নিজেদের সুবিধামতো রায় দেয়া হয়েছে। এখন এ নিয়ে নানা কথা শোনা যায়। টাকা দিয়ে রায় তৈরি করা হয়েছে বলেও কথা উঠেছে। এ সরকারের মুখেই শুধু সংবিধানের কথা। সংবিধানকে তারাই গুরুত্বহীন করেছে।”
বিএনপির চেয়ারপার্সন বলেন, “প্রধানমন্ত্রীকে আদালত ‘রং হেডেড’ বলেছিল। মাথা খারাপ মানুষ তো চেয়ারে বসতে পারে না। আর সে কারণেই তিনি কথা বললে গালি-গালাজ করেন।
খালেদা জিয়া তার ভাষায় দুর্নীতিবাজ ও অত্যাচারী সরকারের হাত থেকে দেশকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান।
খালেদা জিয়া বলেন, “দেশ আজ দুর্নীতিবাজ, দখলবাজের হাতে পড়েছে। শিক্ষাঙ্গনকে অস্ত্রাগার বানানো হয়েছে। ব্যবসায়ীরা ব্যবসা হারাচ্ছেন, চাঁদাবাজিতে অতিষ্ঠ, শিল্প কারখানায় অস্থিরতা চলছে, কৃষিখাতে পিছিয়ে পড়ছে দেশ, প্রশাসনে অস্থিরতা সৃষ্টি হয়েছে, দেশে প্রশাসন বলতে কিছু নেই।”

বিশ্বজিৎ দাশ হত্যা প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, “সংবাদপত্রে ছবি ছাপা হওয়ার পরও সরকার তার দায় এড়াতে চায়। প্রথমে বলেছে, ছাত্রলীগ জড়িত নয়। এখন প্রকাশিত হচ্ছে সরকারের হুকুমেই ছাত্রলীগের সন্ত্রাসীরা রাস্তায় নেমে বিশ্বজিৎকে হত্যা করেছে। শুনেছি টাকার বিনিময়ে তাদের আড়াল করার চেষ্টা চালানো হচ্ছে। এতে কি প্রমাণ হয়? প্রমাণ হয়, সরকারের হুকুমেই হত্যা করা হয়েছে বিশ্বজিৎকে।” এমন হুকুম এর আগেও অসংখ্যবার দেয়া হয়েছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, “প্রধানমন্ত্রীর হুকুমেই এর আগে গান পাউডার দিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করা হয়েছে। লগি-বৈঠা দিয়ে পিটিয়ে মানুষ মারা হয়েছে।”
স্বরাষ্ট্রমন্ত্রীর হুকুমেই ছাত্রলীগ মাঠে নামে বলে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, “তিনি নন, আসলে হুকুমের আসামি প্রধানমন্ত্রী নিজেই। তিনিই বলেছেন, প্রতিবাদ করতে প্রয়োজনে মাঠে নামতে। হাসিনাই একটা লাশের বদলে দশটা লাশ চেয়েছিলেন আর লগি বৈঠা নিয়ে আন্দোলনের কথা বলেছিলেন।”
রামুর বৌদ্ধবিহারে হামলার সঙ্গে আওয়ামী লীগের স্থানীয় নেতারা জড়িত উল্লেখ করে খালেদা জিয়া বলেন, “আওয়ামী লীগের লোকেরা জড়িত বলে রামুতে হামলাকারীদের এখনো ধরা হয়নি। অথচ কোনো দোষ না করেও বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিবসহ অসংখ্য নেতা-কর্মীকে আজ জেলে যেতে হয়েছে।”

তিনি বলেন- বিচার বিভাগ, আইন বিভাগ, প্রশাসন কোনো কিছুই স্বাধীনভাবে কাজ করতে পারছে না। “টাকার বিনিময়ে আজ অনেক রায় দেয়া হচ্ছে” -এমন অভিযোগ করে খালেদা জিয়া বলেন, “দুদক আজ আওয়ামী লীগের দলীয় আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। তাই দুর্নীতি করে পদ্মাসেতু খেয়ে ফেললেও দোষীদের বিচারের আওতায় আনা হচ্ছে না।”
বিএনপিসহ ১৮ দলীয় জোটের আন্দোলনের বিষয়ে সমাবেশে খালেদা জিয়া বলেন, “আমরা লড়াই করছি মানুষের অধিকার, গণতন্ত্র, আইনের শাসনের জন্য, দ্রব্যমূল্য কমানোর জন্য, শিক্ষার জন্য, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের জন্য।”

আওয়ামী লীগের অধীনে কোনো নিরপেক্ষ, সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় মন্তব্য করে খালেদা জিয়া বলেন, “নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই আগামী নির্বাচন করতে হবে। আওয়ামী লীগ কিংবা অন্তর্বর্তী কোনো সরকারের অধীনে নির্বাচন হতে দেয়া যাবে না।” এ দাবিতে বিএনপিসহ ১৮ দলের নেতা-কর্মীদের রাজপথে নেমে লড়াই-সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান খালেদা জিয়া।
আগামী সংসদ অধীবেশনে তত্ত্বাবধায়ক সরকারের বিল আনার আনার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে খালেদা জিয়া বলেন, “গত কয়েক বছরে আপনাদের দিয়ে একটি কাজও ভালো হয়নি। এ বিলটি এনে অন্তত একটি ভালো কাজ করুন। জনগণ মনে রাখবে।”
মিথ্যা, ষড়যন্ত্রমূলক মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি’র নেতাকর্মীদের জেলে নেয়া হয়েছে, কাউকে অবরুদ্ধ করে রাখা হয়েছে অভিযোগ করে সমাবেশে খালেদা জিয়া বলেন, “যারা গণতন্ত্র, অধিকার, ন্যায় এবং সত্যের জন্যে আন্দোলন করছেন মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে পোরা হয়েছে। অন্যদিকে টাকার বিনিময়ে শীর্ষ সন্ত্রাসী বিকাশকে ছেড়ে দেয়া হয়েছে।”

দৈনিক আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমানকে নির্দোষ উল্লেখ করে খালেদা জিয়া আরো বলেন, “মাহমুদুর রহমান কোনো দোষ করেননি। একজন বিচারপতির ‘কেলেঙ্কারি’ প্রকাশ করেছেন। আর এ কারণে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা দিয়ে তাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। আজকে রুহুল কবীর রিজভীকেও অফিস থেকে বের হতে দেয়া হচ্ছে না। ইনশাল্লাহ, এমন রাষ্ট্রদ্রোহ মামলা আমরাও করবো। সরকারকে তার সব দুর্নীতি, সন্ত্রাস, কেলেঙ্কারির জন্য কাঠগড়ায় দাঁড়াতে হবে।”

‘৭১ পরবর্তী সরকারের প্রসঙ্গ টেনে সমাবেশে খালেদা জিয়া বলেন, “স্বাধীনতার পর সাড়ে সাত কোটি মানুষ কিছুই পায়নি। লুটপাটের কারণেই তার (শেখ মুজিবুর রহমান) এ পরিণতি হয়েছে। লুটপাট করে দলের লোকেরাই এই লোকটাকে সঠিকভাবে দেশ পরিচালনা করতে দেননি। দেশে দুর্ভিক্ষ হয়েছে।” তিনি বলেন, “‘আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দুর্ভিক্ষ, খুন, ধর্ষণ, সন্ত্রাস, দুর্নীতিতে দেশ ছেয়ে যায়।”

জনগণের প্রতি খালেদা জিয়া আহ্বান জানিয়ে বলেন, ”আপনারা যদি আপনাদের ছেলে-মেয়েদের ভালো চান, ছেলে-মেয়েদের শিক্ষা চান, সঠিকভাবে ধর্ম পালন করতে চান, গ্যাস-বিদ্যুত-জ্বালানি, খাদ্যের দাম কমাতে চান তবে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে বিএনপি’র সঙ্গে থাকুন।” নতুন করে গ্যাস-বিদ্যুত-জ্বালানির দাম বাড়ানো হলে হরতালসহ কঠোর আন্দোলন দেয়া হবে বলেও সমাবেশ থেকে সরকারকে হুঁশিয়ার করে দেন বেগম জিয়া।#

 

 রিপোর্ট »বুধবার, ২৬ ডিসেম্বার , ২০১২. সময়-১১:৩৪ pm | বাংলা- 12 Poush 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP