Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

কারবালার শিক্ষা মানুষকে ন্যায়ের পক্ষে অবস্থান ও অন্যায়ের পথ পরিহারে উজ্জীবিত করে- অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উলস্নাহ্

প্রেস বিঞ্জপ্তি :: কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আলস্নামা অধ্যÿ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উলস্নাহ্ আহমদী মাদ্দাজিলস্নুহুল আলী ছাহেব বলেছেন, ইসলামী অনুশাসন ও সংস্কৃতি থেকে ক্রমশঃ দূরে সরে পড়ার কারণে বর্তমানে অনেক মুসলমান আজ হিজরি পঞ্জিকার দিন-তারিখের খবরও রাখেন না। যা অত্যমত্ম দুঃখজনক। কেননা মুসলমানদের জন্য নামাজ, রোজা, হজ্ব, জাকাত, শবে বরাত, লাইলাতুল ক্বদর সহ যাবতীয় ধর্মীয় বিষয়াবলী সম্পন্ন করার জন্য হিজরি সনের হিসাব রাখা অপরিহার্য বিষয়। আর ধর্মীয় রীতিনীতিতে চরম উদাসীন এ সমসত্মমুসলমানদেরকে বিশেষত বিজাতীয় ভাবধারায় ও অপসংস্কৃতিতে নিমজ্জিত মুসলিম যুবসমাজকে ইসলামের সঠিক ও কল্যাণকর পথে ফিরিয়ে আনাই খলিফায়ে রাসূল কাগতিয়ার গাউছুল আজম প্রতিষ্ঠিত এ দরবারের অন্যতম লÿ্য ও উদ্দেশ্য। এ দরবারের অনুসারীদেরকে শরীয়ত পালনে কঠোর নির্দেশনার পাশাপাশি তরিক্বতের মাধ্যমে উন্নত নৈতিকগুণ অর্জনের প্রশিÿণ দেয়া হয়। যা তাদেরকে মানুষের সহজাত কুপ্রবৃত্তিকে নিজের নিয়ন্ত্রণে এনে মানবীয় গুণাবলী বিকাশে অনুপ্রানিত করে। কেননা তরিক্বত মানুষের ব্যক্তিজীবনে ধর্মীয় মূল্যবোধকে জাগ্রত করে এবং নৈতিক মূল্যবোধ সমুন্নত রাখে। এছাড়া জীবনের সর্বÿÿত্রে ন্যায়-অন্যায় পার্থক্য করার ÿমতা এবং ন্যায়ের পÿÿ অবস্থান ও অন্যায়ের পথ পরিহারের গুণ আয়ত্ব করতে কারবালার অনুপম শিÿা গ্রহণ করতে হবে। অতীতকে পিছনে ফেলে হিজরি নতুন বছরের শুরম্নতে মুসলমানদেরকে কোরআন-সুন্নাহর আলোকে আলোকিত জীবন গঠনে দীপ্ত শপথ গ্রহণ করতে হবে।

তিনি আজ ১৬ নভেম্বর বাদে জুমা হতে  হাটহাজারীর পশ্চিম বাড়ীঘোনায় পবিত্র আশুরার তাৎপর্য ও শোহাদায়ে কারবালা স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৫নং বাড়ীঘোনা শাখার উদ্যোগে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, এ দরবারের প্রতিষ্ঠাতা খলিফায়ে রাসূল কাগতিয়ার গাউছুল আজম যুবকদেরকে বেশি ভালবাসেন। তাঁর দর্শনে রয়েছে পাপীকে নয়, পাপকে ঘৃণা কর -এ নীতিতে অনন্য আধ্যাত্মিক শক্তিতে হাজার হাজার বিপথগামী যুবকদেরকে আলোর পথে ফিরিয়ে এনে সমগ্র জাতির সামনে এক অনন্য উজ্জ্বল দৃষ্টামত্ম স্থাপন করেছেন।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন  কাগতিয়া কামিল এম এ মাদরাসার উপাধ্যÿ আলস্নামা বদিউল আলম আহমদী, মোহাদ্দিস আলস্নামা মোহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মোহাম্মদ সেকান্দর আলী প্রমুখ। মাহফিলে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সর্বসত্মরের হাজার হাজার ধর্মপ্রাণ সুন্নি জনতা উপস্থিত ছিলেন।

মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শামিত্ম ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

 

 রিপোর্ট »রবিবার, ১৮ নভেম্বার , ২০১২. সময়-৯:৪২ am | বাংলা- 4 Agrohayon 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP