Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

দাবী না মানলে পহেলা অক্টোবর থেকে শিক্ষা প্রতিষ্ঠানে তালা

এম. বেলাল হোসাইন, সাতক্ষীরাঃ ৮দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষক কর্মচারীরা ঘরে ফিরবে না সরকার কে সর্তক করেছে সাতক্ষীরা জেলা শিক্ষক-কর্মচারী ফ্রন্টের নেতারা। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দাবী আদায় না হলে পহেলা অক্টোবর থেকে বেসরকারি মাধ্যমিক স্কুল ও কলেজে তালা ঝুলবে। ৮ দফার পরিবর্তে এক দফার আন্দোলনে নামবে শিক্ষক-কর্মচারীরা। অবিলম্বে শিক্ষক-কর্মচার ফ্রন্টের ৮ দফা দাবী মেনে নিয়ে শিক্ষকদের রাজপথে থেকে শ্রেণিকক্ষে ফিরিয়ে নেয়ার আহবান জানান বক্তারা।

শনিবার সাতক্ষীরা জেলা শিক্ষক-কর্মচারী ফ্রন্টের আয়োজনে শহরের নিউ মার্কেট মোড়স্থ শহীদ আলাউদ্দীন চত্ত্বরে অবস্থান ধর্মঘট ও প্রতীকী অনশন পালনকালে বক্তারা এসব কথা বলেন।

জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট সাতক্ষীরা জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ ইউনুস আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় শিক্ষক কর্মচারী ফেডারেশনের চেয়ারম্যান শেখ আমানুল্লাহ, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. সৈয়দ ইফতেখার আলী, জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজাহার হোসেন, বাসদের সংগঠক এড. আজাদ হোসেন বেলাল, শিক্ষক নেতা আব্দুর রহমান, রুহুল আমিন, খান আশরাফ আলী, আব্দুল ওহেদ, আব্দুর রউফ, রইচ উদ্দীন, আব্দুল গফফার, ইনামুল হক, নজিবুল ইসলাম, বিএম শামসুল হক, নীলকণ্ঠ সোম, আক্তারুজ্জামান, জাফর উল্লাহ, আব্দুল ওহাব আজাদ প্রমুখ। শিক্ষকদের অবস্থান ধর্মঘট ও অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করতে এসে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, শিক্ষকদের দাবী না মানলে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নর পূরণ হবে না। সরকারের সফলতা আনতে হলে শিক্ষকদের দাবী মানতে হবে। ভিশন ২০২১ বাস্তবায়নে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি অবিলম্বে শিক্ষকদের দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. সৈয়দ ইফতেখার আলী বলেন, শেয়ার বাজার থেকে কোটি কোটি টাকা লুট হয়েছে। ডিসটিনি থেকে জনগণের কোটি কোটি টাকা গায়েব হয়েছে। হলমার্ক নামক একটি কোম্পানী চার হাজার কোটি টাকা লুট করেছে। অথচ সরকার শিক্ষকদের একটি টাকাও বেতন ভাতা বৃদ্ধি করেনি। আশা দিয়েছে, স্বপ্ন দেখিয়েছে। অবিলম্বে শিক্ষকদের দাবী না মানতে পারলে সরকারকে ক্ষমতা ছেড়ে দেয়ার আহবান জানান তিনি। শিক্ষকদের আন্দোলনের সাথে প্রয়োজনে বিএনপির নেতা কর্মীরাও অংশ নেবে বলে জানান তিনি।

জেলা জাপার সভাপতি শেখ আজাহার হোসেন বলেন, শিক্ষক আলোকিত সমাজ নির্মানের সৈনিক। শিক্ষকরা বেতনভাতা বৃদ্ধির জন্য রাজপতে নামলে সরকারের জন্য সেটা শুভ নয়। ১০০ টাকা বাড়ি ভাড়া আর ১৫০ টাকার মেডিকেল খুবই লজ্জা জনক। তিনি অবিলম্বে শিক্ষকদের দাবি মেনে নেয়ার আহবান জানান।

জেলা বাসদের সংগঠক এড. আজাদ হোসেন বেলাল বলেন, ৪২ বছরে বেসরকারি শিক্ষক- কর্মচারীদের দিকে কোন সরকার ফিরে তাকায়নি। জাতি বিনির্মানের কারিগর শিক্ষকদের ক্ষুর্ধাত রেখে কোন জানি উন্নতি করতে পারে না। শিক্ষকদের বেতন কাঠামো হবে সচিবদের বেতনের সমান। আন্দোলন ছাড়া কোনদিন কোন দাবী আদায় হয় না। হবেও না। শিক্ষকদের দাবী আদায় না হওয়া পর্যন্ত শিক্ষকদের সকল আন্দোলনে-সংগ্রামে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) তাদের সাথে থাকবে। অবিলম্বে শিক্ষকদের ৮ দফা দাবী মেনে নেয়ার আহবান জানান তিনি।

সকাল ১০টা থেকে শহীদ আলাউদ্দীন চত্ত্বরে জড়ো হতে থাকে জেলার ৭ উপজেলার শিক্ষক- কর্মচারীরা। বেলা ১টার দিকে তুমুল বৃষ্টি উপেক্ষা করে শিক্ষকরা অবস্থান ধর্মঘট ও অনশন কর্মসূচি চালিয়ে যান। বেলা ২টার দিকে জাতীয় শিক্ষক-কর্মচারী ফেডারেশনের চেয়ারম্যান শেখ আমানুল্লাহ শরবত পান করিয়ে শিক্ষকদের অনশন ভঙ্গ করান। এসময় তিনি বলেন ,শিক্ষকরা শরবত খেতে চায় না। শিক্ষকরা চায় শিক্ষা জাতীয় করণ। শিক্ষা জাতীয় করনে আন্দোলন অনিবার্য। অবিলম্বে শিক্ষকদের সকল দাবী মেনে নিয়ে তাদেরকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরিয়ে নেয়ার আহবান জানান, ৮৬ বছর বয়স্ক আমানুল্লাহ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, জাতীয় শিক্ষক-কর্মচারী ফ্রন্টের সাতক্ষীরা জেলা শাখার সমন্বয়কারী এআরএম মোবাশ্বেরুল হক জ্যোতি।

 

 

 

 রিপোর্ট »শনিবার, ১৫ সেপ্টেম্বার , ২০১২. সময়-৯:২৯ pm | বাংলা- 31 Bhadro 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP