Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

ছাতকে বন্যার্তদের মধ্যে বিভিন্ন মহলের ত্রান সামগ্রী বিতরন

ছাতক প্রতিনিধিঃ

ছাতকে মঙ্গলবার থেকে বন্যা দুর্গতের মধ্যে সরকারি ও বেসরকারী ভাবে ত্রান সামগ্রী বিতরন করা হয়েছে। পৌর শহরের ছাতক বহুমুখী উচ্চ বিদ্যালয়, ছাতক ডিগ্রী কলেজ, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ও এসপিপিএম মাদ্রাসাকে ফ্লাড সেন্টার হিসেবে ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যেই এসব সেন্টারে বন্যা কবলিত মানুষ আশ্রয় নিয়েছে।

উপজেলা প্রশাসনঃ

আকস্মিক বন্যার কারনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি জরুরী সভা আহবান করা হয়েছিল। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সাবেক সভাপতি আবরু মিয়া তালুকদার, সহকারী কমিশনার (ভূমি) গোলাম মইন উদ্দিন হাসান, মৎস্য কর্মকর্তা শরীফুল আলম, সমাজ সেবা কর্মকর্তা ইমরান আহমদ, শিক্ষা কর্মকর্তা আলী আহসান, ছাতক প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার, সাধারণ সম্পাদক আব্দুল আলিম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গোলাম আউলিয়া, আওয়ামীলীগ নেতা সৈয়দ আহমদ, সামছুজ্জামান রাজা, সাংবাদিকস বিজয় রায় প্রমুখ। সভায় বন্যা পর্যবেক্ষন নামে এক কমিটি গঠন করা হয় এবং ফ্লাড সেন্টারে আশ্রয় নেয়া পরিবারগুলোর মধ্যে চিরা, গুড়, মোম বাতি, দিয়াশলাই ও পানি বিশুদ্ধকরন ট্যাবলেট বিতরন করা হয়। বন্যা পরিস্থিতি আরো অবনতি ঘটলে পরবর্তীতে রান্না করা খাবার বিতরনের সিদ্ধান্ত নেয়া হয়।

সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলনঃ

ছাতক উপজেলা বিএনপির পক্ষ থেকে সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন বন্যার্তদের মধ্যে ত্রান সামগ্রী বিতরন করেছেন। গত বুধবার দুপুর থেকে উপজেলার নোয়ারাই ইউনিয়নের বিভিন্ন অঞ্চল ও পৌরসভার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে উপস্থিত হয়ে বন্যা দুর্গতের মধ্যে ত্রান সামগ্রী বিতরনের পাশাপাশি বন্যা কবলিত মানুষের খোঁজ-খবর নেন। তিনি দুর্গতদের মধ্যে চিরা, গুড়, মুড়ি, মোমবাতি, দিয়াশলাই, পানি, বিস্কুট, খাবার স্যালাইন সহ শুকনা খাবার বিতরন করেন। বিতরনকালে কলিম উদ্দিন আহমদ মিলন বলেন, বন্যা দুর্গতদের পাশে দাড়িয়ে তাদের সহায়তা করা বিএনপি দায়িত্ব বলে মনে করে। বিগত দিনেও দূর্যোগ ও বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাড়িয়ে প্রমান করেছে বিএনপি অসহায় মানুষের সংগঠন। তিনি ছাতক-দোয়ারাকে দুর্গত এলাকা ঘোষনা করা সহ বন্যাকবলিত মানুষের জন্য পর্যাপ্ত ত্রান সামগ্রী বিতরনের দাবী জানান। এ সময় বিএনপি নেতা মোশারফ হোসেন, লায়েক শাহ, আব্দুল কাবির, সামছুর রহমান বাবুল, সামছুর রহমান সামছু, হিফজুল বারী শিমুল, মনির উদ্দিন মেম্বার, যুবদল নেতা লিজন তালুকদার, ছাত্রদল নেতা ফখর উদ্দিন, মনির উদ্দিন রানা, আরিফ বিল­াহ, তোফায়েল আহমদ, আব্দুল মুনিম মামনুন, হোসাইন আহমদ সহ বিএনপি, ছাত্রদল ও যুবদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরীঃ

উপজেলা বিএনপির পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী গত বুধবার সকাল থেকে কালারুকা ও গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউনিয়ন এবং পৌর শহরের বিভিন্ন এলাকার বন্যা দুর্গত মানুষের পাশে উপস্থিত হয়ে তাদের খোঁজ-খবর নেন। তিনি শহরের ছাতক হাইস্কুল, ডিগ্রী কলেজ ও হাসপাতালে আশ্রয় নেয়া বন্যা দুর্গতদের মধ্যে ব্রেড কলা সহ শুকনো খাবার বিতরন করেছেন। ত্রান সামগ্রী বিতরনকালে তিনি বলেন, গোটা উপজেলার অধিকাংশ গ্রামই বন্যায় প­াবিত হয়েছে। শতাধিক ঘর-বাড়ি পানিতে তলিয়ে গিয়ে মানুষ দুর্বিসহ জীবন-যাপন করছে। বন্যা দুর্গতের পাশে ধনাঢ্য বিবেকবানদের দাঁড়ানোর জন্য তিনি আহবান জানিয়ে বলেন, ছাতক উপজেলাকে দুর্গত এলাকা হিসেবে ঘোষনা করতে হবে। সরকারের পর্যাপ্ত ত্রান সামগ্রী ও পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, খাবার স্যালাইন সহ ওষুধপত্র দুর্গতের মধ্যে বিতরনের জন্য তিনি দাবী জানান। এ সময় বিএনপি নেতা ডাঃ আফসার উদ্দিন, সমুজ মিয়া, জয়নাল আবেদীন মহি, আবু হুরায়রা ছুরত, আবু সুফিয়ান, লুৎফুর রহমান খান, মাস্টার নাসির উদ্দিন, ছালিক মিয়া চৌধুরী রুকন, ইউপি চেয়ারম্যান নজরুল হক, যুবদল নেতা শহিদুর রহমান সুহেল, সদরুল আমীন সোহান, আশরাফুল হক খেলন, দেলোয়ার হোসেন, খলিলুর রহমান, সেলিম আহমদ, আনোয়ার হোসেন, সাজ্জাদ মেম্বার, বাবুল মেম্বার, শংকর কুমার দাস, বাবুল মিয়া, বাবুল হোসেন বাবুল, কামাল মিয়া, ছাত্রদল নেতা জসিম উদ্দিন সালমান, কামাল হোসেন, কামাল মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র ছাতক পৌরসভাঃ

ছাতক পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র আবুল কালাম চৌধুরী ফ্লাড সেন্টারে আশ্রয় নেয়া পরিবারগুলোর মধ্যে ত্রান সামগ্রী বিতরন করেছেন। তিনি সকাল থেকে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে গিয়ে পানি বন্দি পরিবারের লোকজনের খোঁজ-খবর নেন। দুপুরে ছাতক হাইস্কুল, ছাতক ডিগ্রী কলেজ, পেপার মিল স্কুলে আশ্রয় নেয়া বন্যা কবলিত মানুষ সহ বিভিন্ন এলাকার প্রতি পরিবারের মধ্যে ৪ কেজি চাল, ১ কেজি ডাল ও আধা লিটার সোয়াবিন করে বিভিন্ন ত্রান সামগ্রী বিতরন করেছেন। তিনি পৌর শহরের পানি বন্দি দরিদ্র পরিবারগুলোর তালিকা প্রস্ত্তত করে ত্রান সামগ্রী বিতরনের ঘোষনা করেন। এ সময় পৌর সচিব আবু সাইদ, প্যানেল মেয়র তাপস চৌধুরী, উপ-সহকারী প্রকৌশলী প্রদীপ রায়, স্থানীয় ফজলু মিয়া, স্টাপ কল্যাণব্রত দাস, মাহবুব আহমদ সেলিম সহ পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উদয়ন যুব ও সমাজ কল্যাণ সংস্থা ছনবাড়িঃ

বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ ছাতকের ইসলামপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যা দুর্গতের মধ্যে উদয়ন যুব ও সমাজ কল্যাণ সংস্থা ত্রান বিতরন করেছে। গত দু’দিন ধরে সংস্থার পক্ষ থেকে এসব ত্রান সামগ্রী বিতরন করা হয়। গতকাল বুধবার ছনবাড়িস্থ সংস্থার কার্যালয় থেকে নিজগাঁও, রতনপুর, গাংপাড়, পুরান নোয়াকোট ও বনগাঁও গ্রামের দুর্গত মানুষের মধ্যে চাল, চিরা, মোমবাতি সহ বিভিন্ন ত্রান সামগ্রী বিতরন করা হয়। সংস্থার উপদেষ্টা অলিউর রহমান চৌধুরী বকুলের পক্ষ থেকে ৮ বস্তা, সংস্থার পক্ষ থেকে ৩ বস্তা ও স্থানীয় আব্দুল কাদিরের পক্ষ থেকে ১ বস্তা চাল বুধবার বন্যার্তদের মধ্যে বিতরন করা হয়েছে বলে জানা গেছে। এ সময় সংস্থার সভাপতি জাহাঙ্গীর আলম রাসেল, অর্থ সম্পাদক সুমন মিয়া, প্রচার সম্পাদক ইসলাম উদ্দিন, সদস্য আব্দুল হক, সুহেল মিয়া, জাবেদ মিয়া, দিলোয়ার হোসেন, হুমায়ূন কবির, সাবেক এসআই চান মিয়া, বিএনপি নেতা আব্দুল মান্নান, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। আজ বৃহস্পতিবার ইসলাম ইউনিয়নের বৈশাকান্দি, বাহাদুরপুর এলাকায় ত্রান সামগ্রী বিতরন করা হবে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

এছাড়া প্যানেল মেয়র তাপস চৌধুরী, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন সুমেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক ছালিম আহমদ চৌধুরী লাহিন সহ বিভিন্ন সংস্থা পৃথকভাবে দুর্গতদের মধ্যে ত্রান সামগ্রী বিতরন করেন।

 রিপোর্ট »বৃহস্পতিবার, ২৮ জুন , ২০১২. সময়-১০:১৩ pm | বাংলা- 14 Ashar 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP