Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

দৈনিক সাঙ্গুর ‘সাঙ্গু সখা’র মিরসরাই পাঠক সমাবেশ অনুষ্ঠিত

মু.দি.আলম মিরসরাই(চট্টগ্রাম)প্রতিনিধি:

শিল্প নৈপুণ্য ভরা কথা মালা, সমসাময়িক কবিতা, গান আর পাঠকের নানা অভিমত প্রকাশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল সাঙ্গু সখা’র মিরসরাই উপজেলা পাঠক সমাবেশ। রবিবার (২৪ জুন) বিকাল ৩টায় মিরসরাই উপজেলা সম্মেলন কক্ষে আড়ম্বর অনুষ্ঠানমালার মধ্য দিয়ে ঘোষণা করা হয় সাঙ্গু সখা’র মিরসরাই উপজেলা আহবায়ক কমিটি। সমাবেশে অংগ্রহণ করে রাজনীতিক, জনপ্রতিনিধি, শিক্ষক, পেশাজীবি, সাংবাদিক, কবি, সংগীত শিল্পী ও সংগঠক। দৈনিক সাঙ্গু একটি পজেটিভ বাংলাদেশ বিনির্মাণে ভূমিকা রাখবে বলে বক্তারা্আশাবাদ ব্যক্ত করেন।

দিনভর টানা বৃষ্টি উপেক্ষা করে চট্টগ্রামের আঞ্চলিক দৈনিক সাঙ্গুর পাঠক সংগঠন সাঙ্গু সখা’র সভায় একে একে যোগ দেন মিরসরাই সকল শ্রেণী-পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ। গতকাল(২৪ জুন) বিকাল ৩টায় প্রথম পর্বে শুরু হওয়া পাঠকের অভিমত পর্বে সাঙ্গুর সমৃদ্ধি ও সফলতা কামনা করে মত প্রকাশ করেন, প্রথম আলো বন্ধু সভার সাধারণ সম্পাদক মহিবুল আলম আরিফ,দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শাহাদাত হোসেন চৌধুরী, দৈনিক পূর্বকোণের মিরসরাই প্রতিনিধি আজহার মাহমুদ, নয়া দিগমত্ম প্রতিনিধি এম মাঈনুদ্দীন, কালের কন্ঠ প্রতিনিধি মুহাম্মদ জয়নাল আবেদীন, বাংলাদেশ প্রতিদিন মিরসরাই প্রতিনিধি এম আনোয়ার হোসেন, শিক্ষক হোসা্ইন সবুজ, বাসদ মিরসরাই এর সংগঠক আব্দুস সালাম, সাবেক ছাত্র নেতা এম সাইফুল্লাহ্ দিদার, আজিম উদ্দিন, মাষ্টার জামশেদ আলম, নির্মল দাশ লক্ষণ, ছাত্রফ্রন্ট নেতা জুয়েল নাগ সানু, চলমান এর কন্ট্রিভিউটর মুহাম্মদ ইউসুফ, শিক্ষক নেতা সুদর্শন রায়, দৈনিক সংবাদ প্রতিনিধি রণজীত ধর, দৈনিক মানব জমিন প্রতিনিধি রাজিব মজুমদার, নবজাগরণ সমাজ কল্যাণ সংস্থার মোহাম্মদ মামুন, সাংস্কৃতিক কর্মী তাজনিন তমান্না নূর বৃষ্টি, দৈনিক ভোরের ডাক প্রতিনিধি ইলিয়াছ রিপন ও সাংস্কৃতিক কর্মী বাবলু দাশ প্রমুখ।

গতানুগতিক ধারার বাইরে এসে সমাজ পরিবর্তনে কাজ করবে সাঙ্গু, সংবাদ প্রকাশে চট্টগ্রামের প্রতিটি জনপদকে সমান গুরুত্ব দিবে সাঙ্গু। উন্নয়ন ও পজেটিভ ধারার সংবাদ প্রকাশ করবে সাঙ্গু এমন সব প্রত্যাশার পাশাপাশি শিল্প-সাহিত্য, উপ-সম্পাদকীয় প্রকাশের প্রতি গুরুত্ব দিয়ে অভিমত প্রকাশ করেন সকলে। অভিমত পর্বের মাঝে মাঝে সমসাময়িক কবিতা আর গান অনুষ্ঠানের আমেজে আনে ভিন্নমাত্রা।

অভিমত পর্বের শুরুতেই ভূপেন হাজারিকার কালজয়ী একটি গান পরিবেশন করেন অধ্যাপক আক্তারুজ্জামান। সুনীল গঙ্গপাধ্যায়ের কবিতা থেকে আবৃত্তি করেন কবি মাহবুবুর রহমান পলাশ। একদিকে গান-কবিতা আর কথার ফলঝুরিতে জমে ওঠে অনুষ্ঠান, অন্যদিকে বর্ষার আগমনী সময়ে মুশুলধারে বৃষ্টি বিন্দুর মহিমায় মহিবুল আলম, নির্মল দাশ লÿণ রবী ঠাকুরের গানের আবেশে জড়িয়ে রাখেন আগত অতিথি ও পর্যবেক্ষকদের।

নাট্যকার মাঈনুদ্দীন আহম্মদ চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া দ্বিতীয় পর্বের আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, সাঙ্গু সখা’র সংগঠক প্রবীর দাশ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরসরাই পৌরসভার মেয়র এম শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার রফিকুজ্জামান, চট্টগ্রাম উত্তরজেলা বিএনপির সহ-সম্পাদক নুরম্নল আমিন চেয়ারম্যান, মিরসরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রথম আলো প্রতিনিধি শারম্নফুদ্দীন কাশ্মির, দৈনিক আজাদী প্রতিনিধি প্রবীণ সাংবাদিক নীরদ মন্ডল, সাংবাদিক কল্যাণ পরিষদের সভাপতি আমারদেশ প্রতিনিধি নুরম্নল আলম, উপজেলা ইউপি চেয়ারম্যান পরিষদের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম আলমগীর, অধ্যাপক আক্তারম্নজ্জামান, সাবেক যুগ্ম সম্পাদক গাজী নিজাম, মিরসরাই পৌরসভা আওয়ামীলীগের নব নির্বাচিত সভাপতি গিয়াস উদ্দিন, মিরসরাই কবিতা পরিষদের সাবেক সভাপতি কবি মাহমুদ নজরম্নল, গাংচিল ও রংধনু ফিলিং স্টেশনের পরিচালক বিশিষ্ট ব্যবসায়ী এমরান উদ্দিন, সাংবাদিক মাহবুবুর রহমান পলাশ প্রমুখ।

বক্তারা দৈনিক সাঙ্গু অবাদ তথ্য প্রবাহের এই যুগে সত্য ও সুন্দরের প্রতিচ্ছবি হয়ে বৃহত্তর চট্টগ্রামের পাঠকদের কাছে প্রিয় হয়ে থাকবে এমন আশাবাদ ব্যক্ত করে বলেন, চট্টগ্রামের প্রবেশদ্বার মিরসরাইর ভৌগলিক অবস্থানগত দিক এবং পাকৃতিক সম্পদের অপার এক বিস্ময়। উন্নয়ন ভিত্তিক পজেটিভ সংবাদ প্রকাশের প্রতি জোর দিয়ে বক্তারা বলেন, ‘চট্টগ্রামের অন্যান্য সংবাদপত্রের সাথে প্রতিযোগিতায় শীর্ষে অবস্থানের জন্য সাঙ্গু যেন উন্নয়ন ও ইতিবাচক সংবাদের প্রতি গুরুত্ব দেয়।’ এছাড়া বক্তারা সত্য, নিরপেক্ষ এবং বস্ত্তনিষ্ঠ সংবাদ পরিবেশনে সাঙ্গু সবার থেকে এগিয়ে থাকবে প্রত্যাশা করে বলেন, ‘ আগামীতে একটি সুখী সুন্দর ও পজেটিভ বাংলাদেশ বিনির্মাণে সাঙ্গু ভূমিকা রাখবে।’

অনুষ্ঠানের শেষের দিকে শুরু হয় সাঙ্গু সখা’র মিরসরাই উপজেলা আহবায়ক কমিটি গঠনের জন্য সাংগঠনিক পর্ব। এতে মিরসরাই’র সাহিত্য বোদ্ধা কবি মাহমুদ নজরুলকে আহবায়ক ও তরুণ সংগঠক ও লেখক মুহাম্মদ দিদারুল আলমকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট্য একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, নাছির উদ্দিন মোহাম্মদ সোহাগ (যুগ্ম আহবায়ক), মাষ্টার মোহাম্মদ জামশেদ আলম (যুগ্ম আহবায়ক), মাষ্টার আশরাফ উদ্দিন (যুগ্ম আহবায়ক), সংগীত শিক্ষক নির্মল দাশ লক্ষন (যুগ্ম আহবায়ক), জয়েল নাগ (যুগ্ম আহবায়ক)। মাষ্টার হোসাইন সবুজ (সম্মানীত সদস্য), ইলিয়াছ রিপন (সম্মানীত সদস্য) ও তাজননি তামান্না নূর বৃষ্টিকে সদস্য করে এই আহবায়ক কমিটি গঠন করা হয়। নাট্যকার মঈনুদ্দীন আহম্মদ চৌধুরী সেলিম সাঙ্গু সখা’র কমিটি আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন। অনুষ্ঠান শেষে নব নির্বাচিত আহবায়ক কমিটির সাথে অথিতিবৃন্দ বিশেষ ফটোসেশনে অংশ নেন। সবশেষে সভাপতির সমাপনী ভাষনের মধ্য দিয়ে আড়ম্বর এই অনুষ্ঠানের শুভ সমাপ্তি ঘটে। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন দৈনিক সাঙ্গু’র মিরসরাই সংবাদদাতা এনায়েত হোসেন মিঠু।

 

 রিপোর্ট »সোমবার, ২৫ জুন , ২০১২. সময়-৬:৫৮ pm | বাংলা- 11 Ashar 1419
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP