Breaking »

Warning: include(/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php): failed to open stream: No such file or directory in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

Warning: include(): Failed opening '/home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single-sidebar.php' for inclusion (include_path='.:/usr/lib/php:/usr/local/lib/php') in /home/shesherk/public_html/wp-content/themes/shesherkhobor/single.php(2) : eval()'d code(1) : eval()'d code on line 2

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে জয়নুল সভাপতি, মোমতাজ সম্পাদক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (২০১২-১৩) নির্বাচনে জয়নুল আবেদীন সভাপতি ও মোমতাজউদ্দিন মেহেদী সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। মোট ১৪টি পদের মধ্যে সভাপতি, কোষাধ্যক্ষ ও চারটি সদস্যসহ ছয়টি পদ পেয়েছে বিএনপি-সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ (নীল প্যানেল)। এছাড়া, সম্পাদক, সহ-সভাপতি ও সহ-সম্পাদকের চারটি এবং তিনটি সদস্য পদসহ আটটি পদে জয়ী হয়েছেন সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) এর প্রার্থীরা।
সভাপতি পদে এক হাজার ৪৯৪ ভোট পেয়ে জয়নুল আবেদীন সভাপতি নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মো. মুনসুরুল হক চৌধুরী পেয়েছেন এক হাজার ৪৭৪ ভোট।
সম্পাদক পদে মোমতাজউদ্দিন মেহেদী এক হাজার ৫১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রার্থী নীল প্যানেলের মো. হেলাল উদ্দিন মোল্লা পেয়েছেন এক হাজার ৪৪৬ ভোট।
গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় নির্বাচন উপকমিটির আহ্বায়ক মো. নূর হোসেন চৌধুরী এ ফল ঘোষণা করেন।
২১ ও ২২ মার্চ দুই দিন এই নির্বাচনের ভোট গ্রহণ চলে। মোট তিন হাজার ৮২৯ জন ভোটারের মধ্যে তিন হাজার ১৪৭ জন ভোট দেন। সাদা ও নীল প্যানেল ছাড়াও হলুদ প্যানেলের ব্যানারে নিরপেক্ষ আইনজীবী ঐক্য পরিষদ নামে পাঁচ এবং সভাপতি পদে স্বতন্ত্রভাবে এক প্রার্থীসহ মোট ৩৪ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সহসভাপতি দুটি পদে সাদা প্যানেলের কে এম সাইফুদ্দিন আহমদ (১৫৯২ ভোট) ও মো. মোস্তফা (১৪০৪ ভোট) পেয়ে নির্বাচিত হন। একই প্যানেল থেকে সহসম্পাদকের দুটি পদে মো. নূর-নবী বুলবুল (১৫৫৮ ভোট) এবং এ কে এম তৌহীদুর রহমান (১৪৫৭ ভোট) পেয়ে নির্বাচিত হন।
কোষাধ্যক্ষ পদে নীল প্যানেলের শাহ মো. মুনীর শরীফ এক হাজার ৭৭৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের মো. আমিনুল ইসলাম এক হাজার ১৮৯ ভোট পেয়েছেন।
এ ছাড়া সদস্য সাত পদের মধ্যে নীল প্যানেল থেকে জান্নাত সুলতানা (মুক্তা), শাহানারা পারভীন (বকুল), জাহানারা বেগম ও মো. আছরারুল হক নির্বাচিত হয়েছেন। অপর তিনটিতে জয়ী হয়েছেন সাদা প্যানেল থেকে জোবায়দা পারভিন, সৈয়দা সাবিনা আহমদ (মলি) ও মো. আবু তৌহিদ ভূঁইয়া প্রিন্স।
শান্তিপূর্ণ ও উত্সবমুখর পরিবেশে গত দুই দিন সকাল ১০টা থেকে মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত ভোট গ্রহণ চলে। বৃহস্পতিবার রাত সাড়ে নয়টা থেকে ভোট গণনা শুরু হয়ে শেষ হয় আড়াইটার দিকে। এ সময় আইনজীবীরা অধীর আগ্রহে ফলাফল শোনার জন্য সমিতি ভবনে ও প্রাঙ্গণে অপেক্ষা করতে থাকেন। আড়াটার দিকে সমিতির দক্ষিণ হলে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক পদ উল্লেখ করে একে একে ফল ঘোষণা করেন। এ সময় কয়েক’শ আইনজীবী উপস্থিত ছিলেন। ফল ঘোষণার সঙ্গে সঙ্গে করতালি দিয়ে নিজ নিজ প্যানেলের বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানান তাঁরা। এ সময় ‘সাদা’ ও ‘ নীল’ বলে ধ্বনি তোলেন তাঁরা

 রিপোর্ট »শুক্রবার, ২৩ মার্চ , ২০১২. সময়-৪:৪৭ pm | বাংলা- 9 Chaitro 1418
WEBSBD.NET
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!
EDITOR;ABUL HOSSAIN LITON, DHAKA OFFICE; NAHAR MONZILl,BOX NAGAR,DEMRA,DHAKA.OFFICE;MAHESHPUR,JHENAIDAH,BANGLADESH. Copyright © 2011 » All rights reserved http/shesherkhobor.com, MOB: 8801711245104,Email:shesherkhobor@gmail.com 
☼ Provided By  websbd.net  » System  Designed by HELAL .
GO TOP